সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে পাগলা মহিষের আক্রমণে সাফিয়া বেগম (৬৫)নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

রোববার (০২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বায়েক ইউনিয়নের গৌরাঙ্গুলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সাফিয়া ওই গ্রামের মুকতুল হোসেনের স্ত্রী।

স্থানীয়রা জানায়, সকালে ভারতের সীমানা অতিক্রম করে একটি পাগলা মহিষ বাংলাদেশে প্রবেশ করে গৌরাঙ্গলা গ্রামে ঢুকে পড়ে। এ সময় মহিষটির আক্রমণে ৮ জন আহত হয়। গুরুতর আহত সাফিয়াকে তার পরিবারের লোকজন কুমিল্লার একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন জানান, পাগলা মহিষের আক্রমণে একজন নিহত হয়েছে শুনেছি। এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

###

ভারত থেকে আসা পাগলা মহিষের আক্রমণে বৃদ্ধা নিহত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্বখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর সম্মানে ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজের একটি ভবনের নাম করন করা হয়েছে।
গত শনিবার দুপুরে পৌর ডিগ্রী কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি, স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী কলেজের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের “ আচার্য জগদীশ চন্দ্র বসু ভবন” নামে নামফলক উম্মোচন করেন।
একই সাথে তিনি কলেজটির প্রতিষ্ঠাতা ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ূন কবীর স্মরণে কলেজের দ্বিতল ভবনের নাম “বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির ভবন” নামে উদ্বোধন করেন।

পরে কলেজর হুমায়ূন কবির ভবন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথের সভাপতিত্বে ও প্রভাষক মোঃ মনির হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর মেয়র মিসেস নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, শিক্ষক পরিষদ সম্পাদক ফরিদ উদ্দিন।
কলেজের অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথ জানান, নতুন প্রজন্মের শিক্ষার্থীদের সামনে সেরা বাঙালি বিজ্ঞানী আচার্য জগদীশ চন্দ্র বসুকে উপস্থাপন, তাদেরকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার লক্ষেই কলেজ পরিচালনা পরিষদ সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মহোদয় কলেজের প্রধান একাডেমিক ভবনটির নামকরণ করেছেন আচার্য জগদীশ চন্দ্র বসু ভবন নামে।
###

ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজে বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসু ও অ্যাডভোকেট হুমায়ূন কবিরের নামে ভবনের নামকরণ

ফেসবুকে আমরা..