আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া):
আখাউড়ায় প্রতিবন্ধী ও অসহায় দুস্থদের জামা কাপড় দিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ঝরাপাতা। গতকাল শনিবার দুপুরে আখাউড়ার খালাজুড়া মাঠে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ঝরাপাতার বর্ষপূতি উদযাপন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক নাসির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জামশেদ শাহ, বাহার মালদার, আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম। ঝরাপাতার উপদেষ্টা শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তৃতা করেন, ঝরাপাতার উপদেষ্টা আজিজুল ইসলাম জুয়েল, সাংবাদিক ফজলে রাব্বি, জালাল হোসেন মামুন, আসিনুর রহমান, ঝরাপাতার প্রতিষ্ঠাতা সাদ্দাম হোসাইন, ঝরাপাতার তানিয়া আক্তার ও সুফিয়া আক্তার প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা ইদ্রিস মিয়া, প্রত্যাশী বুদ্ধি প্রতিবন্ধী ও অস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. বেল্লাল, সাংবাদিক কাজী মফিকুল ইসলাম সুহিন, তাজবীর আহমেদ, রতন পারভেজ, ঝরপাতার মামুন খান, সুমন ভূইয়া, মাখরুমা মিমি, এ্যানি আক্তার, ইয়ামিন ভূঁইয়া। পরে অতিথিরা ঝরাপাতার বর্ষপূর্তিতে কেক কাটেন ও প্রতিবন্ধী, অসহায় দুস্থদের মাঝে জামা কাপড় বিতরণ করেন।

সাফল্যের ২য় বর্ষে ঝরাপাতা প্রতিবন্ধিদের পাশে

সুুমন আহম্মেদঃ
আর নয় ঢাকা, এখন থেকে ব্রাহ্মণবাড়িয়ায় হবে হৃদরোগের চিকিৎসা। হৃদরোগের সবধরনের চিকিৎসাসেবা দিতে জেলা শহরের পশ্চিম মেড্ডায় নির্মিত হয়েছে ৫০ শয্যার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল।

শনিবার (০১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বহুল কাঙ্ক্ষিত এ হাসপাতালের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সভাপতি ডা. বজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) হায়াৎ উদ-দৌলা খান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমান খান, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে পিপিপির (পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপ প্রজেক্ট) মাধ্যমে নির্মিত ৫০ শয্যার এ হাসপাতালে ১০টি আইসিউ বেড, ১০টি সিসিইউ বেড ও পাঁচটি পিসিইউ বেড রয়েছে। প্রতিদিনি সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা এবং বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় হবে এখন থেকে হৃদরোগের চিকিৎসা

প্রেস বিজ্ঞপ্তি:দৈনিক আমাদের সময় পত্রিকার সিনিয়র রিপোর্টার সাংবাদিক মাহফুজুর রহমান মিথুন (মিথুন মাহফুজ) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর বারডেম হাসপাতালে সকাল সাড়ে ১০টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক ক্লাব। জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস সাক্ষরিত বিবৃতিতে জানানো হয়েছে যে, দৈনিক আমাদের সময় পত্রিকার সিনিয়র রিপোর্টার সাংবাদিক মাহফুজুর রহমান মিথুন (মিথুন মাহফুজ) এর মৃত্যুতে জাতীয় সাংবাদিক ক্লাব গভীর শোকাহত।
বিবৃতিদাতারা হলেন- জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস, সিনিয়র সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম জোমাদ্দার মিলন, সহ সভাপতি মোঃ হাসান আলী রেজা দোজা, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আকলিমা আক্তার শিউলী, সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক বি. এম. সাগর প্রমুখ।
বিবৃতিদাতারা মরহুমের বিদেহী  আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সাংবাদিক মাহফুজুর রহমান মিথুন’র মৃত্যুতে জাতীয় সাংবাদিক ক্লাবের শোক

প্রেস বিজ্ঞপ্তি:রাজধানীর মোহাম্মদপুরের জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আগামী নিউজের সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের উপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় সাংবাদিক ক্লাব কেন্দ্রীয় কমিটি।
জাতীয় সাংবাদিক ক্লাব কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস সাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এই আহ্বান জানিয়েছেন জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতি কাজী জহির উদ্দিন তিতাস, সিনিয়র সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম জোমাদ্দার মিলন, সহ সভাপতি মোঃ হাসান আলী রেজা দোজা, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আকলিমা আক্তার শিউলী, সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক বি. এম. সাগর প্রমুখ।
আগামী নিউজের সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানান।(প্রেস বিজ্ঞপ্তি)

সাংবাদিক হামলার প্রতিবাদে কঠোর ব্যবস্থানে জাতীয় সাংবাদিক ক্লাব

ফেসবুকে আমরা..