সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ৫টি চোরাই গরুসহ ৫ গরু চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় গরুবাহী একটি পিকআপ ভ্যানও আটক করা হয়। গত সোমবার সন্ধ্যায় উপজেলার চান্দুরা সিএনজি স্ট্যান্ড থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বিজয়নগর উপজেলার বুধন্তি ইউনিয়নের মেরাশানী গ্রামের জাকির হোসেন- (২২) একই উপজেলার চর-ইসলামপুর ইউনিয়নের নাজিরাবাড়ি গ্রামের মোঃ ইয়ামিন-(২০), একই এলাকার মোঃ আবুল কাসেম-(২০), মোঃ গোলাম কাদির-(৫৫) এবং সরাইল উপজেলার বারিউড়া গ্রামের মোঃ বাদল মিয়া-(২৮)।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ ফয়জুল আজীম (নোমান) জানান, হবিগঞ্জ জেলার মাধবপুর থেকে ৫টি গরু চুরি নিয়ে আসার সময় বিজয়নগর উপজেলার চান্দুরা সিএনজি স্ট্যান্ড থেকে গরুবাহী পিকআপ ভ্যানসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, এ ঘটনায় বিজয়নগর থানায় মামলা দায়ের করা হয়েছে।মঙ্গলবার সকালে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি বলেন, গরুর মালিকরা তাদের গরু নিয়ে যেতে থানায় যোগাযোগ শুরু করেছেন।
###

বিজয়নগরে ৫টি চোরাই গরুসহ গ্রেফতার -৫ ॥ পিকআপ ভ্যান আটক

সুমন আহম্মেদঃ
আজ মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হবে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। স্থানীয় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় প্রধান অতিথি হিসেবে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করবেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে আয়োজিত শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার রাফি উদ্দিন মোহাম্মদ জুবায়ের,

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও ব্রাহ্মণবাড়িয়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব আজিজুল হক।
###

আজ ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হচ্ছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো মোবাইল অ্যাপস্ এর প্রযুক্তির মাধ্যমে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।
গতকাল সোমবার দুপুরে খাদ্য শস্য সংগ্রহ ব্যবস্থাপনা ও কৃষকের অ্যাপস্ এর পাইলটিং প্রকল্পের কার্যক্রম বিষয়ে খাদ্য অধিদপ্তর ও অংশীজনের সাথে ভিডিও কনফারেন্স শেষে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সাংবাদিকদের এই তথ্য জানান।

এর আগে গত সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে ব্রাহ্মণবাড়িয়া থেকে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক ডঃ মোছাম্মৎ নাজমানারা খানমের সাথে যুক্ত হন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

এ সময় জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, চলতি আমন মৌসুমে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে ৪ হাজার ৮শ মেট্টিক টন আমন ধান সরকারীভাবে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এর মধ্যে মোবাইল অ্যাপস্ এর মাধ্যমে পাইলট প্রকল্পের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১ হাজার প্রান্তিক কৃষকের কাছ থেকে লটারির মাধ্যমে ৯শ ৯৯ মেট্টিক টন ধান ১ হাজার ৪০টাকা প্রতি মন ( ৪০ কেজি) দরে সংগ্রহ করা হবে।

আগামী ৭ ডিসেম্বর মোবাইল অ্যাপস্ এর রেজিষ্ট্রেশনের শেষ দিন নির্ধারন করা হয়েছে। প্রযুক্তির মাধ্যমে এই ধান সংগ্রহ কাজে কৃষকদের সহযোগীতা করবে উপ-সহকারী কৃষি অফিসারগন, পৌরসভা ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত এই ক্রয় অভিযান চলবে। আধুনিক প্রক্রিয়ায় ধানক্রয়ে প্রান্তিক কৃষকেরা লাভবান হবেন বলে জানান তিনি।

ভিডিও কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়ার জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক আবু নাসের, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়াসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং গ্রাম পর্যায়ের কৃষকেরা।
###

মোবাইল অ্যাপস্ এর প্রযুক্তির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মতো সংগ্রহ করা হবে ধান

ফেসবুকে আমরা..