সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় লরি থেকে বিদ্যুতের খুঁটি নামাতে গিয়ে আশিক মিয়া-(২২) নামে এক শ্রমিক বিদ্যুৎস্পর্শে মারা গেছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আশিক মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামের নোয়াব মিয়া হাজারীর ছেলে৷

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়,বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আশিক মিয়া সুলতানপুর গ্রামে লরি থেকে ক্রেনের সাহায্যে বিদ্যুতের খুঁটি নামানোর সময় খুঁটিটি অসাবধানতাবশত রাস্তার পাশে থাকা বৈদ্যুতিক তারের লেগে গেলে আশিক মিয়া বিদ্যুৎ স্পর্শে আহত হয়। আশংকাজনক অবস্থায় তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির স্টোরকিপার মামুন বলেন- আশিক মিয়া প্রায় সময়ই পল্লী বিদ্যুতের খুটি নামানোর কাজ করতো। বৃহস্পতিবার বেলা ১১টার সময় সুলতানপুর এলাকায় লরি থেকে খুটি নামানোর সময় বিদ্যুৎস্পর্শে সে মারা যায়।
এ ব্যাপারে সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন হাজারী আঙ্গুরের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দায়ের করেন নি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎস্পর্শে শ্রমিকের মৃত্যু

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বাল্য বিয়ে করার দায়ে কারাগারে গেলেন বর মোঃ মনির মিয়া-(২৩)।বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বর মনির মিয়াকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত মনির মিয়া উপজেলার সদর ইউনিয়নের আবতাব উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গত বুধবার বর মনির মিয়া একই এলাকার সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে বয়স বাড়িয়ে অফিডেবিটের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া নোটারী পাবলিকের কার্যালয়ে গিয়ে বিয়ে করে।

বৃহস্পতিবার বিকেলে তারা আনুষ্ঠানিকভাবে বিয়ে করার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বরের বাড়িতে উপস্থিত হয়। পরে ভ্রাম্যমান আদালত বর মনির মিয়াকে বাল্য বিয়ে করার দায়ে বাল্য বিয়ে নিরোধ আইন-২০১৭ এর ৭(১) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং কনেকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত স্বামীর বাড়িতে পাঠাবেন না মর্মে তাদের অভিভাবকের কাছ থেকে মুচলেকা আদায় করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজগর আলী বলেন, বাল্য বিয়ের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, কনের বয়স বাড়িয়ে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ের বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেটকে লিখিতভাবে অবহিত করা হবে।
###

নাসিরনগরে বাল্য বিয়ে করে কারাগারে গেলেন বর

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্দি এবং সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে বিজয়ফুল তৈরী, গল্প ও কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন একক অভিনয়, দেশাত্বোনধকও জাতীয় সংগীত প্রতিযোগিতা বৃহস্পতিবার নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে প্রতিযোগিতার সমাপনী অনষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া।

অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জীবন ভট্টাচার্য, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক মোহাম্মদ আরজু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ, সাংবাদিক পিযুষ কান্তি আচার্য, জেলা শিক্ষক সমিতির সভাপতি ফরিদ আহমেদ খান, সাধারন সম্পাদক মোঃ সাহেদুল ইসলাম।

অনুষ্ঠান শেষে প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।
সদর উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় উপজেলার দেড় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়ফুল তৈরীর প্রতিযোগীতা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..