সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার বাবর পরিচয়দানকারী প্রতারক মোঃ ইয়াছিন খাঁ ওরফে খন্দকার বাবর-(৪০) নামে এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হাফেজ মুফতি আব্দুর রহিম-(৩৩) নামে তার এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান এই তথ্য জানান।

এর আগে গত শুক্রবার দুপুরে বরিশাল সদর উপজেলার কোতোয়ালী এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত প্রতারক মোঃ ইয়াছিন খাঁ ঝালকাঠি জেলার সদর উপজেলার মির্জাপুর গ্রামের মরহুম মোঃ সোলেমান খাঁর ছেলে এবং গ্রেপ্তারকৃত হাফেজ মুফতি আব্দুর রহিম কুষ্টিয়া জেলার সদর উপজেলার মনোহরদিয়া গ্রামের মৃত সাহার আলীর ছেলে। মুফতি আবদুর রহিম বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার চেলিখলা গ্রামের পশ্চিমপাড়ার শাহী জামে মসজিদে ইমামতি করেন।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানায় দায়েরকৃত একটি মামলার আসামী হিসেবে পুলিশ শুক্রবার দুপুরে তাদেরকে বরিশাল থেকে গ্রেপ্তার করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান জানান, প্রতারক ইয়াছিন খাঁ নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার বাবর এবং সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার গোপালপুর গ্রামের আবু মুছার ছেলে মোঃ ইছহাককে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার নাম করে তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে সাড়ে তিন লাখ টাকা গ্রহণ করেন। পরে ইছহাকের চাকরী না হলে ইছহাকের পরিবার তাদের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, গত ৭ সেপ্টেম্বর ইয়াছিন আমাকে মোবাইল ফোনে ফোন করে দীর্ঘক্ষণ কথা বলেন। সে জানায় চাকরি দেয়ার জন্য নেয়া টাকা সে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিয়েছে। কিন্তু তারা চাকরি প্রার্থীর কথা ডিআইজি-এসপিকে বলেননি। পরবর্তীতে আমরা তদন্তে জানতে পারি সে একজন প্রতারক। মূলত সরকারের বড় কর্মকর্তা পরিচয়ে চাকরি দেয়ার নাম করে মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করাই তার কাজ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান আরো বলেন, প্রতারক ইয়াছিন খাঁ তাকে মোবাইল ফোনে আরো বলেন, “ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হওয়ার পেছনে ইয়াছিনের ভূমিকা রয়েছে। সেজন্য তিনি তাকে স্যার বলে ডাকেন। কিন্তু ইয়াছিন তাকে বলেছে আপনি এখন বড় র‌্যাঙ্কের অফিসার, তাই আমাকে স্যার ডাকার দরকার নেই”।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার ( পুলিশের বিশেষ শাখা) আলাউদ্দিন চৌধুরী, বিশেষ শাখার ডিআইও-১ ইমতিয়াজ আমম্মেদ ও নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ উপস্থিত ছিলেন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর বেয়াই পরিচয়দানকারী প্রতারক ইয়াছিন গ্রেপ্তার

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শনিবার দিনভর ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ার উৎসর্গ ফাউন্ডেশন নামে একটি সংগঠনের উদ্যোগে উপজেলার শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এই আয়োজন করা হয়।

সকালে শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজীব আহমেদ রাজ্জি ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ কার্যক্রমের উদ্বোধন করেন।

ঢাকার ৫জন চিকিসকসহ ব্রাহ্মণবাড়িয়ার কয়েকজন চিকিৎসক দিনভর রোগীদের চিকিৎসা সেবা দেন।

আয়োজকদের অন্যতম উদ্যোক্তা পলি আক্তার জানান, সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত সাড়ে তিন মানুষ ব্লাড গ্রুপিং ও দুইশ’ মানুষ দাঁতের চিকিৎসা নেন।
###

সরাইলে ফ্রি ব্লাড গ্রুপিং ও ডেন্টাল চেকআপ

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আশুগঞ্জ থানা পুলিশের আয়োজনে শনিবার দুপুরে শহরের স্থানীয় রওশনারা জলিল বালিকা উচ্চ বিদ্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গোলত্বর আর জে টাওয়ারের হল রুমে এসে আলোচনার মধ্য দিয়ে শেষ হয়।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো,মাসুদ আলম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো.হানিফ মুন্সি,আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিমুল হায়দার,উপজেলা পুলিশিং কমিটির আহবায়ক হাজী মো.শফিউল্লা মিয়া,উপজেলা (মহিলা) ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো.ইকবাল হোসেন,আশুগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু,হাজী.সাইদুর রহমান,রওশনারা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.রেজাউল আজাদ, পুলিশিং কমিটির সদস্য মো.শাহিন সিকদার,আতাউর রহমান কবির প্রমুখ।

তাছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ সহ এলাকার সকল শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা আশুগঞ্জ কে মাদক মুক্ত করার ঘোষনা দেন।
###

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..