সুমন আহম্মেদঃ
ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় সাচ্চু মিয়া-(৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। গত বুধবার গভীর রাতে উপজেলার সোহাগপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাচ্চু মিয়া ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর গ্রামের আব্দুল বারিক মিয়ার ছেলে। তিনি সোহাগপুর বাসস্ট্যান্ড এলাকায় একটি বেকারীতে কাজ করতেন।

হাইওয়ে পুলিশ জানায়, বুধবার গভীর রাতে বাই সাইকেলযোগে সাচ্চু মিয়া আশুগঞ্জ থেকে সোহাগপুরে যাওয়ার পথে সিলেটগামী একটি কাভার্ড ভ্যান তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

নিহতের বড় ভাই বাছির মিয়া জানান, বাইসাইকেল যোগে সোহাগপুর কর্মস্থলে যাওয়ার পথে সিলেটগামী একটি কাভার্ড ভ্যান তার ভাইকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়।
এ ব্যাপারে সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল ইসলাম জানান, আমরা নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরন করেছি। ঘাতক কাভার্ড ভ্যানটিকে আটক করা হয়েছে।
###

আশুগঞ্জে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কংগ্রেসকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেলে বিজয়নগর উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়।
বিকেলে উপজেলার মির্জাপুরে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ও ভূপেষ চৌধরী গণগ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ।

বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক সাধারন সম্পদক আবু সাঈদ খান, সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড নজরুল ইসলাম, সদর উপজেলার সভাপতি অ্যাডভোকেট মোঃ নাসির মিয়া।

সম্মেলনে বক্তারা সামাজিক নায্যতা, সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক গনতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান। বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন হয়েছে তাতে কোন সন্দেহ নেই। তবে দেশের সম্পদ মুষ্ঠিমেয় লোকের কাছে কেন্দ্রীভূত হয়েছে। যার ফলে উন্নয়নের পাশাপাশি ব্যাপক বৈষম্যের সৃষ্টি হচ্ছে। গ্রাম এবং শহরের মধ্যে ব্যাপক বৈষম্য রয়েছে। বক্তারা বলেন,

স্বাধীন মত প্রকাশের জন্য পিটুনী দিয়ে হত্যা গনতন্ত্রের জন্য ভয়ংকর। বক্তারা বলেন, সমাজ পরিবর্তনের লড়াইয়ে ওয়ার্কার্স পার্টির কোন বিকল্প নেই। মুক্তিযুদ্ধের চেতনার বিকল্প শক্তি হিসেবে ওয়ার্কার্স পার্টিকে গড়ে তুলতে হবে।
###

বিজয়নগরে ওয়ার্কার্স পার্টির সম্মেলন অনুষ্ঠিত

সুমন আহম্মেদঃ
স্কুল কলেজ চলাকালিন সময়ে শিহ্মার্থীদের বিভিন্ন স্থানে অবাদে চলাফেরা ও আড্ডা দেওয়া বন্ধে অভিযান শুরু করেছে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ।

গত বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের লোকনাথ দিঘীর ময়দানে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেলথানাপুলিশের ভারপ্রাপ্ত র্কমর্কতা(ওসি) সেলিম উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।এসময় কাউকে আটক না করা হলে ও বিভিন্ন বয়সী তরুণ-তরুণীকে সর্তক করা হয়েছে।

এবিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা মোঃ সেলিম উদ্দিন জানান, স্কুল কলেজ ফাঁকি দিয়ে শহরের বিভিন্ন স্থানে গিয়ে আড্ডা দিয়ে তরুণ সমাজ যাতে বিপথে না যায় এজন্য এই নজরদারির ব্যবস্থা করা হয়েছে। শিহ্মার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে আমাদের এ অভিযান। আমরা বেশ কয়েকজনকে প্রাথমিকভাবে সর্তক করেছি। পরর্বতীতে তাদের দেখা গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ছেলে মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে পিতা-মাতাকে সন্তানদের প্রতি আরো বেশি নজর দিতে আহ্বান জানান তিনি।
এসময় তিনি আরো বলেন শহরের বিভিন্ন রেস্তুরা, হোটেল, বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হবে।
এর আগে রোববার সকালে শহরের ফারুকী র্পাকে এ অভিযান পরিচালনা করা হয়। এসময়ও বিভিন্ন বয়সী ছেলে-মেয়েকে সর্তক করা হয়েছে।

এ বিষয়ে জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযুশ কান্তি আর্চায জানান, স্কুল ফাঁকি দিয়ে আড্ডাবাজি মেনে নেওয়া যায় না। পুলিশের এ উদ্দ্যোগে আমি সাধুবাদ জানাই।
তবে অবসর সময়ে ছেলে মেয়েদের স্বাধীন ভাবে চলাফেরা যেন বাধাগ্রস্ত না হয় সে বিষয়ে নজর রাখতে হবে।

তবে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ব্যাপক প্রশংসায় ভাসছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত র্কমর্কতার সেলিম উদ্দিন।

এমন পদক্ষেপ আরো প্রয়োজন বলে মনে করেন অভিভাবকগন।
###

ব্রাহ্মণবাড়িয়ায় স্কুল-কলেজ ফাঁকি দিয়ে আড্ডা বন্ধে পুলিশের অভিযান

ফেসবুকে আমরা..