সুমন আহম্মেদঃ
লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণ বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে আলহাজ্ব বেগম নুরন্নাহার কলেজ হল রুমে এই সভা আয়োজন করা হয়। সভায় কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

বিশেষ অতিথি ছিলেন মানুষ রতন সংগঠনের সভাপতি নাজাত মোঃ আব্দুস সাত্তার, অ্যাবাকাস প্রি ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আলাউদ্দিন সাবেরী ও লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদব মাহবুবুর রহমান মাহি প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের শপথ করান কাওসার আলম সোহেল। কাওসার আলম সোহেল বলেন, টিফিনের টাকা বাঁচিয়ে ২০১১ সাল থেকে লাল সবুজ উন্নয়ন সংঘ শিক্ষার্থীদের সচেতন করতে সারা দেশে কাজ করে যাচ্ছেন। মাদকের বিরুদ্ধে স্কুল কলেজ থেকেই আমাদের প্রতিবাদ শুরু করতে হবে। তিনি কলেজ ও স্কুলের শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার অনুরোধ জানান।

###

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণকে না বলে শিক্ষার্থীদের শপথ

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় জাতিসংঘের জলবায়ু বিষয়ক জরুরী সম্মেলনকে সামনে রেখে বৈশি^ক জলবায়ু ধর্মঘট হিসেবে জলবায়ু পরিবর্তন মোকাবেলার জন্য দায়ী দেশগুলোর প্রতিশ্রুতি রক্ষার দাবিতে শুক্রবার বেলা ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সহায়তায় আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সনাক, ব্রাহ্মণবাড়িয়ার সহ-সভাপতি সাংবাদিক আবদুন নূর।
“একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ: বাঁচাও পৃথিবী, বাঁচাও বাংলাদেশ, বাঁচাও প্রজন্ম” শ্লোগানে মানববন্ধনে বক্তব্য রাখেন মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক সদস্য মোহাম্মদ আরজু, ফারহান নূর, ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল এনজিও নেতা এস.এম শাহীন।

মানববন্ধনে বক্তারা বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির হার সীমিত করা, বন ও পরিবেশের জন্য ক্ষতিকর কয়লাভিত্তিক পাওয়ার প্লান্ট স্থাপন বন্ধ করা, জলবায়ু অভিযোজনকে অগ্রাধিকার দিয়ে দীর্ঘমেয়াদী জলবায়ু অর্থায়ন, জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত দেশগুলোকে বিশেষত বাংলাদেশকে ঋণ নয় প্রতিশ্রুতি অনুযায়ী ক্ষতিপূরণ বাবদ অর্থ দেয়া, জলবায়ু অর্থায়নে ন্যায়বিচার ও ন্যায্যতা নিশ্চিত করা এবং প্যারিস চুক্তি বাস্তবায়নে জনঅংশগ্রহণমূলক কর্মকৌশল নির্ধারণের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দৃশ্যমান পদক্ষপে গ্রহণ না করে নবায়ন যোগ্য জ্বালানীর পরিবর্তে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মাধ্যমে বন ও পরিবেশ ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। মানববন্ধনে সনাক, স্বজন, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস সদস্য, এনজিও প্রতিনিধিবৃন্দ, সাংবাদিসহ বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।
###

বৈশ্বিক জলবায়ু ধর্মঘটের সমর্থনে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..