সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস, আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, আখাউড়া উত্তর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা দেওয়ান খান খাদেম ইন্তেকাল করেছেন (ইন্না—রাজেউন)।

রোববার সকাল পৌনে ১০টায় আখাউড়ার খড়মপুরের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

বাদ আছর খড়মপুর প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় খড়মপুর মাজার কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।
নামাজে জানাযায় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকন, আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল,

আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক জয়নাল আবেদীন, যুগ্ম আহবায়ক মনির হোসেন বাবুল, উপজেলা জাতীয় পার্টির সভাপতি নজরুল হক ধনুসহ বিভিন্ন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মুসল্লীরা অংশ নেন।

এদিকে প্রবীণ আওয়ামীলীগ নেতা দেওয়ান খান খাদেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসরকারি বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

###

আখাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি দেওয়ান খান খাদেমের ইন্তেকাল

 

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন গত শনিবার বিকেলে উপজেলার চম্পকনগর উবায়দুল মোকতাদির চৌধুরী কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসরকারি বিমান ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তানভীর ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। তৃণমূল পর্যায়ে দলকে সু-সংগঠিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে বলেন, আজকে হাজার হাজার লোক নৌকা মার্কার পক্ষে শ্লোগান দিচ্ছেন, নির্বাচনের দিন আপনারা কোথায় ছিলেন? যদি নৌকার জন্য কাজ করে থাকেন তাহলে কোথায় গেলো ভোট? নিজেকে নিজে প্রশ্ন করেন । দিনের বেলা নৌকা আর রাতের বেলা ঘোড়া ?। সবাই নৌকা মার্কার সমর্থক কিন্তু ভোটের বাক্সে ঘোড়া।

তিনি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরোধিতাকারীদের উদ্দেশে বলেন, ‘নির্বাচনে নৌকা মার্কার জন্য কাজ করার জন্য আপনাদেরকে অনুরোধ করেছি। নৌকার বিরোধীতাকারী লোকগুলোর লজ্জা হওয়া উচিত। অনেকের খামখেয়ালি আর চতুরতার জন্য আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি।

তিনি বলেন, নির্বাচনের সময় দল না করলে কখন করবেন? যারা নির্বাচনে বিরোধিতা করেছিলেন তাদের সবাইকে আমরা চিনি। তারা একজনও কমিটিতে থাকতে পারবেন না। তৃণমূল পর্যায়ে দলকে দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করাতে তিনি দলীয় নেতা-কর্মীদের আহবান জানান।

সম্মেলনে জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সম্মেলন শেষে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে বলে জানানো হয়েছে।
###

বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..