সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিয়ের দাবিতে প্রেমিকের অবস্থান নিয়েছে প্রেমিকা। আজ বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই প্রেমিকের কুড়িপাইকার বাড়িতে অবস্থান করছিলো জেলার আশুগঞ্জের তালশহর এলাকার বাসিন্দা ওই প্রেমিকা।

স্থানীয় সূত্রে জানা গেছে, তালশহর গ্রামের ওই মেয়ের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোর মাধ্যমে পরিচয় হয় আখাউড়ার ছোটকুড়িপাইকা গ্রামের শিরু মিয়ার ছেলে উজ্জল মিয়ার। পরিচয় গড়ায় প্রেমের সম্পর্কে। সম্প্রতি উজ্জল সৌদি আরব থেকে দেশে আসে। এ অবস্থায় মেয়েটি বিয়ের জন্য বলতে থাকে। কিন্তু উজ্জল ও তার পরিবার বিয়েতে রাজি হচ্ছিল না। এ নিয়ে এলাকায় সালিসও হয়। কিন্তু মেয়েটি বিয়ে বাদে অন্য কোনো সিদ্ধান্ত মানতে চাচ্ছে না। বৃহস্পতিবার সকালে মেয়েটি বিষের বোতল হাতে নিয়ে প্রেমিকের বাড়িতে হাজির হয়।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল হোসেন স্থানীয়দের বরাত দিয়ে জানান, মেয়েটি সকাল থেকে ছেলের বাড়িতে অবস্থান করছে বলে জানতে পেরেছি। এ নিয়ে এর আগে উপজেলা পরিষদ চেয়ারম্যান বৈঠক করলেও কোনো সমাধান করতে পারেন নি।

আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া জানান, মেয়েটিকে তার পরিবারের কাউকে নিয়ে আসতে বলেছিলাম। কিন্তু সে একেক সময় একেকজনকে নিয়ে আসে। আমি সিদ্ধান্ত দিলে মানবে কি-না সে বিষয়েও মেয়েটি কিছু বলে না। এখন আবার মেয়েটি বিয়ের দাবিতে ছেলের বাড়িতে অবস্থান করছে বলে জানতে পেরেছি।
আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রসুল আহমেদ নিজামী বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, বিষয়টি তিনি জানতে পেরেছেন। তবে কোনো পক্ষ থেকেই থানাকে অবহিত করা হয় নি। সেখানে যাওয়ার জন্য পুলিশ পাঠানো হয়েছে।

###

আখাউড়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

সুমন আহম্মেদঃ
বহুল প্রতিক্ষিত ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার মুক্তিযোদ্ধা সড়কের (চান্দুরা-সিঙ্গারবিল সড়ক) সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।শুক্রবার সকালে প্রধান অতিথি হিসেবে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

ভিত্তিপ্রস্তর উপলক্ষে চান্দুরা ডাক বাংলো মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান (মুকাই আলী), উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিত্রি রানী প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, বিএনপি এবং জাপা এই দুই দলের হাত রক্তে রঞ্জিত। এরশাদ বলত যে তার হাত নাকি রক্ত নাই। বসুনিয়ার রক্ত কার হাতে? সেলিম দেলোয়ারের রক্ত কার হাতে? এ রকম অগনিত মানুষের রক্তের কাহিনী বলা যাবে। তিনি বলেন, বেগম জিয়া এবং এরশাদের হাতে রক্তের দাগ আছে। তারা সাধারন মানুষের রক্তের উপর দিয়ে ক্ষমতার স্বাদ গ্রহণ করেছেন। তাদের মুখে এমন বুলি মানায় না।

তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। বিজয়নগরের এই সড়কটির কাজ শেষ হলে এপথে চলাচলকারী জনগন উপকৃত হবে। তিনি সততা ও নিষ্ঠার সাথে কাজের গুণগতমান বজায় রেখে সড়কের কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

প্রায় ১৭ কিলোমিটার পর্যন্ত (চান্দুরা ডাকবাংলো এলাকা থেকে সিংগারবিল পর্যন্ত) মুক্তিযোদ্ধা সড়কটির সংস্কার কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ২১ কোটি টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কাজটির বাস্তবায়ন করছে।
###

প্রায় সাড়ে ২১ কোটি টাকা ব্যয়ে বিজয়নগরের মুক্তিযোদ্ধা সড়কের সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

ফেসবুকে আমরা..