সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাল্যবিয়ে প্রতিরোথে মানববন্ধন ও র‌্যালি করেছে শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার সকালে ইউরোপীয় ইউনিয়য়নের অর্থায়নে ও উপজেলার দেওড়া মিতালী সমাজ কল্যাণ সমিতির সহায়তায় এই র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সকালে দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ¯্রাধিক শিক্ষার্থীর অংশ গ্রহনে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়ে র‌্যালিটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কের দু’পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিলাত খাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন। ম্যাপ সদস্য মেহেদি হাসান রজতের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, প্রেসক্লাবের সম্পাদক ও মিতালীর সভাপতি মোহাম্মদ মাহবুব খান বাবুল, সহকারি প্রধান শিক্ষক মোঃ আয়ুবুর রহমান, সহকারি শিক্ষক মোঃ আক্তার হোসেন, মোঃ ইউনুছুল হক, শিক্ষার্থী মোঃ ইয়াছির আরাফাত।

আলোচনা সভায় বক্তারা বাল্য বিয়ে প্রতিরোধে সকলকে এক সাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, বাল্যবিয়ে দেশ ও জাতির জন্য বিরাট হুমকি। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদের খুতবায়, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সমূহে বাল্যবিয়ের ক্ষতিকর বিষয় গুলো নিয়ে আলোচনা অব্যাহত রাখার অনুরোধ করেন তারা।
###

বাল্যবিয়ে প্রতিরোধে সরাইলে শিক্ষার্থীদের র‌্যালি-মানববন্ধন


সুমন আহম্মেদঃ
বাংলা নিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি তরুণ সাংবাদিক মেহেদী নূর পরশ ফুসফুসে সংক্রমন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। বর্তমানে সে কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)তে রয়েছে। পরশ শহরের পীরবাড়ি এলাকার ব্যবসায়ী নূর মিয়ার ছেলে।

তাঁর দ্রুত সুস্থতা কমানায় সকলের কাছে দোয়া কামনা করেছে তার পরিবার ও স্বজনরা। এদিকে তার আরোগ্য কামনা করে আজ শুক্রবার বাদ জুম্মা জেলা জামে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে তার সকল শুভাকাঙ্খীকে উপস্থিত থেকে তার রোগমুক্তি কামনা করে দোয়ার করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও পরশের রোগমুক্তি চেয়ে শহরের বেশ কয়েকটি মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে।
###

সাংবাদিক পরশের রোগমুক্তি চেয়ে দোয়া কামনা

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে শুক্রবার সকালে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে গতকাল শুক্রবার সকালে শহরের প্রধান মন্দির আনন্দময়ী কালীবাড়ী থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আনন্দময়ী কালীবাড়ীতে এসে শেষ হয়।

র‌্যালিতে রঙ-বে-রঙের পোষাক পড়ে সনাতন ধর্মের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

র‌্যালিতে অংশ গ্রহণকারী ব্রাহ্মণবাড়িয়া কালভৈরব মন্দিরের প্রধান পুরোহিত নারায়ন চক্রবর্তী ও ইস্কন ভক্তিবৃক্ষ নাম হট্টের সভাপতি প্রবীর দাস জানান, ভগবান শ্রীকৃষ্ণ দাপর যুগে ভাদ্র মাসের অষ্টমী তিথিতে জন্ম গ্রহণ করেন। তিনি দুষ্টের দমন ও শিষ্টের পালন সহ সকলের মঙ্গল কামনা করার জন্যেই এই ধরাধামে অবতার রূপে অবতীর্ন হয়ে ছিলেন।

এ ব্যাপারে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সোমেষ রঞ্জন রায় বলেন, ধর্ম বর্ণ নির্বিশেষে আমরা ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালন করেছি। তিনি শান্তিপূর্ন পরিবেশে র‌্যালিসহ উৎসব পালন করতে পারায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।
###

ব্রাহ্মণবাড়িয়ায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

ফেসবুকে আমরা..