সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রক্তদানের সংগঠন “আত্মীয়” এর এক বছর পূর্তি উপলক্ষে শনিবার দুপুরে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ছিন্নমূল চার শতাধিক শিশুকে খাওয়ানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম এই কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় ফ্লোরিডা আওয়ামী লীগ নেতা নেছার আহমেদ খলিফা, আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাবউদ্দিন বেগ শাপলু, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন, সাংবাদিক মিনহাজুল আবেদীন খাদেম, কাজী মফিকুল ইসলাম, বিশ্বজিৎ পাল বাবু প্রমুখ উপস্থিত ছিলেন। আত্মীয় এর সমন্বয়ক সমীর চক্রবর্তী জানান, রক্তদানের পাশাপাশি সংগঠনটি সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে।
###

‘আত্মীয়’ এর বছর পুর্তিতে আখাউড়ায় ছিন্নমূলদের ভুড়িভোজ

সুমন আহম্মেদঃ
দিন যত যাচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা তত বাড়ছে । ব্রাহ্মণবাড়িয়ায় জেনারেল হাসপাতালে ২৭ জন ডেঙ্গু রোগী র্ভতি হয়েছে, চিকিৎসাধীন আছে র্সবমোট- ৫১ জন ।

ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত দুই শতাধিকের উপরে। তবে হাসপাতাল সূত্রে জানা যায়- ৩৪ জন রোগীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে প্রেরণ করা হয়েছে তাছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে আরো ২০ জনের মত ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে ।

আজ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আরোও ২৭ জন নতুন ডেঙ্গু রোগী র্ভতি হয়েছে । আজ ১০ই আগস্ট খোঁজ নিয়ে জানা যায়- এখনো হাসপাতালের মেডিসিন ওর্য়াডে ৩৭ জন, পেয়িং ওর্য়াডে ৬ জন, কেবিন ওর্য়াডে ৫ জন ও শিশু ওর্য়াডে ৩ জন র্ভতি আছে। হাসপাতালের মেডিসিন বিভাগে ডেঙ্গু র্কনার রোগীদের জায়গা হচ্ছে না। প্রতিদিন জেনারেল হাসপাতালে র্অধশতাধিক রোগীর ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে ।

ব্রাহ্মণবাড়িয়ায় জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, জেনারেল হাসপাতালে মেডিসিন বিভাগে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য ডেঙ্গু র্কনার গঠন করা হয়েছে । হাসপাতালে র্ভতি সবাই শংকা মুক্ত তবে ঈদুল আজহার কারনে ঢাকার সবাই জেলামুখি হওয়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে পারে। তিনি ডেঙ্গুর বিরুদ্ধে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়েছে এবং আতঙ্কিত না হয়ে জেনারেল হাসপাতালে এসে ডেঙ্গু পরীক্ষা ও ডেঙ্গুর চিকিৎসা নিতে বলেন ।
###

ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু আতংক বিরাজ করছে- ২ শতাধিকের উপর ডেঙ্গু রোগে আক্রান্ত

ফেসবুকে আমরা..