সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার পূর্ব মেড্ডার শান্তিবাগ জামে মসজিদে অগ্নিসংযোগকারিদের গ্রেপ্তার, উগ্রবাদী হিন্দু সংগঠন নিষিদ্ধ এবং এনজিও নেত্রী প্রিয়া সাহা কর্তৃক ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ প্রদানের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় এদারায়ে তালিমিয়্যাহ (কওমী মাদরাসা শিক্ষাবোর্ড) এর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি মোবারক উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি আল্লামা সাজিদুর রহমান, মাওলানা বোরহান উদ্দিন আল মতিন, বোরহান উদ্দিন কাসেমী, মুফতি এনামুল হাসান, মুফতি আব্দুল হক, মাওলানা আনোয়ার বিন মুসলিম, মুফতী জাকারিয়া খান, মাওলানা ইউসুফ ভুইয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত।

ইসলাম শান্তির ধর্ম। শতকরা ৯০ ভাগ মুসলমানের এই দেশে আমরা সকল ধর্মের মানুষ মিলেমিশে আছি। ইসলাম ধর্মেও আছে মুসলিম রাষ্ট্রে মুসলমানদের যত অধিকার অন্য ধর্মের মানুষের অধিকারও সমান। কিন্তু ইসকন নামের একটি হিন্দু সংগঠন ধর্মীয় অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। একটি মহল সাম্প্রদায়িক উস্কানি দিয়ে মুসলমান ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা বাঁধিয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র ও চক্রান্ত করছে।

মানববন্ধনে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মেড্ডা শান্তিবাগ জামে মসজিদে অগ্নি সংযোগকারীদের অবিলম্বে চিহ্নিত করে গ্রেপ্তার করতে হবে, অন্যথায় এ ঘটনা নিয়ে কোন ধরনের বিশৃংখলার সৃষ্টি হলে এর দায়-দায়িত্ব প্রশাসনকেই বহন করতে হবে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় মসজিদে অগ্নিসংযোগকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গুর ভাইরাসরোধে পৌরসভার পক্ষ থেকে গত ২৫ জুলাই থেকে মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টায় আদালত পাড়ায় মশক নিধন অভিযান পরিচালনা করা হয়। প্রধান অতিথি হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্র্যাট মোঃ মাসুদ পারভেজ, পৌরসভার সচিব মোঃ শামছুদ্দিনসহ জেলা জজশীপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মশক নিধন কার্যক্রমের উদ্বোধন শেষে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম সাংবাদিকদের জানান, ডেঙ্গু জ্বরের প্রভাব মোকাবেলায় পৌরসভার ভূমিকা প্রশংসনীয়।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার সচিব মোঃ শামছুদ্দিন জানান, পৌরসভার উদ্যোগে আগামী ৩১ জুলাই পর্যন্ত এই কার্যক্রম চলার কথা রয়েছে তবে পৌর এলাকায় লক্ষ পূরণ না হওয়া পর্যন্ত এই কাজ অব্যাহত থাকবে। তিনি বলেন, পৌরসভার শ্রমিকেরা আদালত পাড়ায় মশার ঔষধ ছিটানোর পাশপাশি আর্বজনা এবং আগাছা অপসারন করেছে।
###

পৌরসভার পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া আদালতপাড়ায় মশক নিধন কার্যক্রমের উদ্বোধন

সুমন আহম্মেদঃ
নবগঠিত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা যুবদলের এক তরফা কমিটি ঘোষনার প্রতিবাদে উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়কের পদ থেকে পদত্যাগ করেছেন নাছির উদ্দিন মুন্সী ও সামসুল আলম। সোমবার রাতে আশুগঞ্জ উপজেলা শহরের পুর্ব বাজারে সভা করে ঘোষনা দিয়ে লিখিত ভাবে যুবদলের পদ থেকে পদত্যাগ করেছেন তারা।

জেলা যুবদলের সভাপতি ও সাধারন সম্পাদকের বরাবর লিখিত ভাবে এ পদত্যাগ পত্রটি পাঠিয়েছেন নাছির উদ্দিন মুন্সী ও সামসুল আলম। পদত্যাগ পত্রে উল্লেখ্য করেন, এক তরফা ভাবে যুবদলের কমিটি ঘোষনা হয়েছে। আর সেই কমিটিকে প্রতিবাদ জানিয়েই আমরা পদত্যাগ করেছি।

সভায় জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য হাজী মোঃ সাদেকুল ইসলাম, আশুগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি হাজী মোঃ মিজান খান, ইদ্রিস হাসান, উপজেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহজাহান সিরাজ, যুগ্ম-সাধারন সম্পাদক পারভেজ খা, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সজল শিকদার, সাবেক সহ-সভাপতি হাজী মোঃ হেলাল শিকদার, উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সাবেক সদস্য মনির হোসেন, উপজেলা সে¦চ্ছাসেবকদলের সাধারন সম্পাদক কামাল হোসেন জয়সহ অঙ্গ সংগঠনের নেতৃ-বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিএনপির নেতৃ-বৃন্দ বলেন, উপজেলা বিএনপির নেতৃ-বৃন্দকে কিছু না জানিয়ে জেলা যুবদল যে কমিটি দিয়েছে তা খুবই দুঃখ জনক। এবং এ কমিটিকে তারা পকেট কমিটি হিসেবে আখ্যয়িত করেছেন। দ্রুত এ কমিটি বাতিল করে নতুন করে একটি শক্তিশালী কমিটি দেয়া দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৮ জুলাই বোরবার জেলা যুবদরের সভাপতি শামীম মোল্লা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সেলিম পারভেজকে আহবায়ক ও আলমগীর খাকে সদস্য সচিব করে ৫১সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করে জেলা যুবদল। আর এ কমিটিতে নাছির উদ্দিন মুন্সী ও সামসুল আলমকে যুগ্ম-আহবায়ক করা হয়েছিল।
###

নবগঠিত আশুগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়কের পদ থেকে পদত্যাগ

ফেসবুকে আমরা..