সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।সোমবার সকালে স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে মেয়র নায়ার কবির এই বাজেট ঘোষণা করেন।

অনুষ্ঠানে পৌর মেয়র মিসেস নায়ার কবির ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য ৪৮ কোটি ৪৯ লাখ ১১ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন। এতে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৯৭ লাখ টাকা এবং সমাপনী স্থিতি ৫২ লাখ ১১ হাজার টাকা।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা, পৌর সম্পত্তির ভাড়া, বাণিজ্যিক মার্কেটের সেলামী, পৌর পানি সরবরাহ ইত্যাদি খাতে। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে, জলবায়ু পরিবর্তন, হাট বাজার উন্নয়ন, ট্রাক টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক নির্মাণ, পৌর মিলনায়তন ও এবং গরুর বাজার সম্প্রসারণ খাতে, বাণিজিক মার্কেটের নিমার্ণ, সৌন্দর্যবর্ধন কাজে।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত বাজেট অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগ, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক দুর-রে-শাহওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।

প্রস্তাবিত বাজেটের উপর বক্তব্য রাখেন সাংবাদিক মনজুরুল আলম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা আবু হোরায়রাহ, ব্রাহ্মণবাড়িয়া রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মোঃ শাহ আলম। অনুষ্ঠানে পৌরসভার কর্মকর্তা, কাউন্সিলর, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

পরে দুপুর দুইটায় পৌরসভার মাহবুবুল হুদা মিলনায়তনে বাজেট উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন পৌর মেয়র মিসেস নায়ার কবির। মতবিনিময় সভায় মেয়র সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। মতবিনিময় সভায় চলতি অর্থ বছরে ইউজিপ-৪ প্রকল্পে অন্তর্ভূক্ত হলে প্রায় ১০০ কোটি টাকা বরাদ্দ পাওয়া যাবে বলে বাজেট আলোচনায় জানানো হয়।
###

ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার বাজেট ঘোষনা

ফেসবুকে আমরা..