সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দখলবাজের কবল থেকে মাদরাসার জায়গা রক্ষা করতে মাঠে নেমেছে শিক্ষার্থীরা।শনিবার দুপুরে উপজেলার খাড়েরা ইউনিয়নের সোনারগাঁও গ্রামের সোনারগাঁও জিলানিয়া আলিম মাদরাসার ৭ শতাধিক শিক্ষার্থী তাদের মাদরাসার জায়গা দখলবাজের কবল থেকে রক্ষার জন্য মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। মানববন্ধনে মাদরাসার শিক্ষকরাও অংশ নেন।

শনিবার দুপুর ১২টার দিকে সোনারগাঁও জিলানিয়া আলিম মাদরাসার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি খাড়েরা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মাদরাসা প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আবু আব্দুল্লাহ ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ নুরুল ইসলাম খান, ইউপি সদস্য এরশাদুর রহমান, সাবেক ইউপি সদস্য আব্দুর রউফ ও শিক্ষার্থী মোঃ সাইদুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৫৮ সালে সোনারগাঁও গ্রামের ভূইয়া বাড়ির তিন ব্যক্তি ৭৫ শতক জায়গা এই মাদরাসাকে দান করেন। এই জায়গা ঘেঁষেই একই গ্রামের আব্দুর রহিমের বাড়ি। তিনি বাড়ি সংলগ্ন প্রায় ৬ শতক জায়গা জোরপূর্বক দখলে নিতে দীর্ঘদিন ধরে চেষ্টা করে আসছেন। এ নিয়ে তিনি মাদরাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে তিনি ৮টি মামলা দায়ের করেন। মাদরাসার নামে একটি বহুতল একাডেমিক ভবন বরাদ্দ হলেও জায়গা জটিলতার কারণে ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা যাচ্ছে না। এ অবস্থায় আব্দুর রহিমের কবল থেকে মাদরাসার জায়গা রক্ষা করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করা হয়।
###

দখলবাজের কবল থেকে মাদরাসার জায়গা রক্ষা করতে কসবায় শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..