সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করেছে উপজেলার দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে আয়োজিত এক সভায় শিক্ষার্থীরা জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষণকে লাল কার্ড ও দেশপ্রেম এবং সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও লাল সবুজ উন্নয়ন সংঘ কুমিল্লা দক্ষিন জেলার সাধারণ সম্পাদক সোহরাব সজীবের পরিচালনায় অনষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আরিফুল আমীন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সংগঠনের ব্রাহ্মণবাড়িয়া শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহি ও সদস্য রাকিবুল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রসুল আহমদ নিজামী শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, ধুমপান অথবা মাদক সেবন না করতে এবং ছেলের ২১ বছর ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার পরামর্শ দেন। পরে তিনি শিক্ষার্থীদেরকে শপথ বাক্য পাঠ করান।
###

আখাউড়ায় জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে শিক্ষার্থীদের লাল কার্ড

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ায় ছয়তলা বিশিষ্ট জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।শনিবার বেলা ১১টায় পৌর এলাকার মেড্ডা বয়েজ হোম এলাকায় এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। স্থানীয় সংসদ সদস্য এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি হিসেবে জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মিসেস নায়ার কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মাসুদুর হাসান তাপস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোকতাদির চৌধুরী এমপি বলেন, ঘূর্ণিঝড় ফণী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি মিথ্যাচার ও বিভ্রান্তি ছড়াচ্ছে। তিনি বলেন, বিএনপি জানতই না যে, তাদের সংসদ সদস্যরা শপথ নিবেন। হঠাৎ করে লন্ডন থেকে সাজাপ্রাপ্ত আসামির নির্দেশে নাকি সবাই শপথ নিয়েছেন। আবার যিনি বিএনপি সংসদ সদস্যদের শপথ নেয়ার অনুমতি দিয়েছেন তিনি আবার শপথ নেননি। বিএনপির এ এক অদ্ভুত লীলাখেলা বলে মন্তব্য করেন তিনি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা সমাজসেবা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ার প্রয়াত তিন সাংবাদিককে মরনোত্তর সম্মাননা স্মারক প্রদান করেছে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব। গত শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত স্মরণ সভায় তাদেরকে মরনোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রয়াত সাংবাদিকরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার প্রথম দৈনিক সংবাদপত্র “ দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব মোঃ নূরুল হোসেন, জেলা থেকে প্রকাশিত “দৈনিক আজকের হালচাল’র প্রকাশক ও সম্পাদক আবেদুল হক আবেদ এবং প্রেসক্লাবের সাবেক সদস্য মোঃ আক্তার হোসেন।

প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবীর ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সাংবাদিক মোহাম্মদ আরজু, সৈয়দ মিজানুর রেজা, মনজুরুল আলম, আ. ফ. ম. কাউসার এমরান, রিয়াজ উদ্দিন জামি ও আবদুন নূর। প্রয়াত সাংবাদিক পরিবারের পক্ষে বক্তব্য রাখেন নুরুল হোসেনের সহধর্মীনি ও ‘দৈনিক ব্রাহ্মণবাড়িয়া’র সম্পাদক দেওয়ান ফয়জুন নাহার।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ‘প্রয়াত নুরুল হোসেন ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় একজন পথিকৃৎ ছিলেন। তার মধ্যে নীতি-আদর্শ ছিল। তার আদর্শকে ধারণ করে নতুন প্রজন্মের সাংবাদিকদের মানুষের জন্য দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। এছাড়া প্রয়াত আবেদুল হক আবেদ একজন সংবাদপত্রসেবী হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় অবদান রেখে গেছেন। প্রয়াত আক্তার হোসেন প্রথম জীবনে সাংবাদিকতা ও পরে শিক্ষকতা পেশায় অবদান রেখে গেছেন।

প্রয়াত তিন সাংবাদিককে ‘মরনোত্তর সম্মাননা স্মারক’ প্রদানের মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব একটি নতুন ধারার সৃষ্টি করেছে, একটি ভালো কাজের দৃষ্টান্ত স্থাপন করেছে।

উল্লে¬খ্য, আলহাজ্ব নূরুল হোসেন চলতি বছরের ২৬ মার্চ, মোঃ আক্তার হোসেন ২৮ জানুয়ারি ও আবেদুল হক আবেদ ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ইন্তেকাল করেন।
###

প্রেসক্লাবের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় প্রয়াত তিন সাংবাদিককে মরণোত্তর সম্মাননা প্রদান

ফেসবুকে আমরা..