botvনিউজ:

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার দুপুর ১২টার দিকে সার্কিট হাউজ চত্বর থেকে জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা খানের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে এসে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহেদুল ইসলাম।

জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্রের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শাফরুল আহসান ভূইয়া, চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ শাহ আলম, নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদুল ইমলাম প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহেদুল ইসলাম বলেন, ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে সচেতনতার জন্যেই এই আয়োজন। সচেতনতার ফলে যে কোন দুর্যোগে প্রাণহানির সংখ্যা কম হয়।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের উদ্যোগে অগ্নি নির্বাপন ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। এতে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং জেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের সদস্যরা অংশ নেয়।
###

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..