botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“ভোটার হব, ভোট দেব” – এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শুক্রবার সকাল ১০টায় পৌর এলাকার কাউতলি বাস স্ট্যান্ড থেকে জেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের নেতৃত্বে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। দেশের প্রত্যেক নাগরিকের দায়িত্ব তাঁর ভোটাধিকার প্রয়োগ করা। অনেকেই নতুন ভোটার হতে গিয়ে সমস্যার সম্মুখীন হন। নাগরিকদের এসব ভোগান্তি নিরসনে কাজ করছে নির্বাচন কমিশন। ১৮ বছর বা তদুর্ধ্ব যে কোনো বাংলাদেশি নাগরিক ভোটার হতে পারবেন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দূর-রে শাহ্ওয়াজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জান্নাত জাহান, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোঃ শাহ্ আলম ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
###

জাতীয় ভোটার দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি-আলোচনা সভা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারামপুরে ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় গ্রামবাসী মসজিদে মাইকে ঘোষনা দিয়ে ডাকাতদের ধাওয়া করে ২ ডাকাতকে গণপিটুনি দিলে ডাকাত নিহত হয়। গত বুধবার গভীর রাত আড়াইটায় উপজেলার চর-শিবপুর গ্রামে এঘটনা ঘটে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিহত ডাকাতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের পরিচয় জানা যায়নি। একজনের নাম আল-আমিন-(৩২)। তিনি নরসিংদী জেলার সদর উপজেলার বিবিরকান্দি গ্রামের মরহুম রিয়াজ উদ্দিনের ছেলে। অজ্ঞাতনামা ডাকাতের বয়ন আনুমানিক (৩০)।

এলাকাবাসী ও পুলিশ জানায়, গত বুধবার রাত দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত সংঘবদ্ধ একদল ডাকাত উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামের চার বাড়িতে ডাকাতি করে। রাত দেড়টার দিকে ডাকাতরা চরশিবপুর উত্তর পাড়ার বাবুল মিয়ার বাড়িতে চড়াও হয়ে গেইটের তালা কেটে বিল্ডিংয়ে প্রবেশ করে। পরে ঘরের লোকজনকে হাত-পা বেঁধে নগদ ৪ লাখ ৩০হাজার টাকা, ৫ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। পরে পাশের বাড়ির স্বপন মিয়ার ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে ঘরের লোকদের জিম্মি করে ঘরে রক্ষিত নগদ ১লাখ টাকা, ৩ভরি স্বর্ণাংকার নিয়ে যায়।

পরবর্তীতে ডাকাতদল একই গ্রামের প্রবাসী ওমর আলীর বাড়িতে প্রবেশ করে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে নগদ ১০হাজার টাকা ও ২ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। সর্বশেষ তারা ইয়ামিন মিয়ার বাড়িতে দরজা ধাক্কা দিলে ইয়ামিন মিয়া দরজা খুলে দেয়। ডাকাতরা ঘরে ঢুকেই ইয়ামিন মিয়াকে কুপিয়ে আহত করে। পরে তার ঘর থেকে ২ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।

চার বাড়িতে ডাকাতি শেষে ডাকাতদল চলে যাওয়ার সময় গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষনা দিয়ে ডাকাতদের ধাওয়া করে। মাইকের ঘোষনা শুনে দুই গ্রামের লোকজনসহ চারদিক থেকে ডাকাতদলকে ঘিরে ফেলে এবং ২জনকে আটক করে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই অজ্ঞাতনামা -(৩০) ডাকাত নিহত হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে আহতবস্থায় অপর ডাকাত আলামিন-কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর সে মারা যায়।
ডাকাতির শিকার হওয়া স্বপন মিয়া জানান, ‘রাত দুইটার দিকে ৮/১০জনের মুখোশধারী একদল ডাকাত তার ঘরে ঢুকে তাদের সকলকে হাত-পা বেঁধে ঘর থেকে ১লাখ টাকা, ৩ভরি স্বর্ণালংকার ও ৫টি মোবাইল ফোন সেট নিয়ে যায়।
ডাকাতির শিকার হওয়া প্রবাসী ওমর আলীর স্ত্রী জয়নবের নেছা জানান, ৭/৮জনের একদল মুখোশধারী ডাকাত তাঁর ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে নগদ ১০হাজার টাকা ও ২ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে।

ডাকাতের হামলায় আহত ইয়ামিন মিয়ার ছেলে বাবুল মিয়া জানান,‘‘রাত আড়াইটার দিকে তাদের দরজায় কে বা কারা ধাক্কা দেয়। তার বাবা দরজা খুলে দিলে ডাকাতরা তার বাবাকে মাথায় ও শরীরে বিভিন্ন জায়গায় কুপিয়ে আহত করেন। এসময় ঘরের মহিলাদের কাছ থেকে ২ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্ত রঞ্জন পাল জানান, ডাকাতির ঘটনায় গ্রামবাসীর পিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছে। এদের মধ্যে একজনের পরিচয় আমরা নিশ্চিত করতে পরেছি, অপরজনের পরিচয় জানার চেস্টা করছি।

তিনি বলেন, ডাকাত নিহতের ঘটনায় অজ্ঞাতনামা ৪০০/৪৫০ লোককে আসামী করে পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা ও বাবুল মিয়া বাদী হয়ে একটি ডাকাতি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
###

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ধাওয়া বাঞ্চারামপুরে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

botvনিউজ:

বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গোর্কণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী মোঃ ছোয়াব আহমেদ হৃতুল ২৭৬৮ ভোট বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচন শেষে উপ-নিবার্চনের রিটার্নিং অফিসার ও উপজেলা নিবার্চন কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষনা করেন । মোঃ ছোয়াব আহমেদ হৃতুল (নৌকা)পেয়েছেন ৬০৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ রহমত আলী (মোটরসাইকেল) পেয়েছেন ৩৩১৩ ভোট। তৃতীয় স্থানে ১৮৪১ ভোট পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোঃ সামসুল আরেফিন (আনারস)। সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। এ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২২ হাজার ২‘শ ২১ জন ।

উল্লেখ্য,গোর্কণ ইউনিয়নের চেয়ারম্যান হাসান খান গত ২০ ডিসেম্বর এক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূণ্য হয়।

###

নাসিরনগরে গোর্কণ ইউপির উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী ছোয়াব আহমেদ হৃতুল বিজয়ী

ফেসবুকে আমরা..