botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় উৎসব মুখর পরিবেশে বৃহস্পতিবার জেলার ৩১০টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২৩০টি মাধ্যমিক বিদ্যালয় এবং ৮০টি মাদরাসায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

সরজমিনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা সু-শৃংখলভাবে লাইনে দাঁড়িয়ে তারা ভোট দিচ্ছে।

বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র অয়ন বিশ্বাস ও ফাইজুর রহমান জানায়, স্টুডেন্টস কেবিনেটের নির্বাচনে ভোট দিতে পেরে ভাল লাগছে। আমরা ভোট দিয়ে আমাদের নেতা নির্বাচন করবো।

একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র হুমায়ূন কবির জানায়, উৎসব মুখর পরিবেশে ভোট দিয়েছি। এতে খুবই ভালো লাগছে। ভবিষ্যতের নেতৃত্ব তৈরীতে এই নির্বাচন গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

বিদ্যালয় চত্বরে উপস্থিত অভিভাবক ডাঃ রাজিব হোসেন বলেন, এই নির্বাচন ইতিবাচক ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নেতৃত্ব দেয়ার যে একট বিষয় তারা কিন্তু স্কুল পর্যায় থেকে শিখতে পারবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন জানান, স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন নিঃ সন্দেহে প্রসংশনীয়। কোমলমতি শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ গড়বে। তাই এই নির্বাচন নেতৃত্বের বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। তিনি বলেন, অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেনীর মোট ৮টি পদের বিপরীতে ৩১জন শিক্ষার্থী প্রতিদ্বন্দিতা করছে। বিদ্যালয়ের মোট ভোটার ১হাজার ৭শ ৫৪জন। তারা নির্বাচনের মাধ্যমে আগামী ১ বছরের জন্য তাদের নেতা নির্বাচন করবে।

ব্রাহ্মণবাড়িয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় গিয়ে দেখা যায় উৎসব মুখর পরিবেশে মাদরাসার শিক্ষার্থীরা ভোট দিচ্ছে। মাদরাসার সুপার মোঃ আবু তাহের জানান, মাদরাসার ষষ্ঠ থেকে দশম শ্রেণীর স্টুডেন্টস কেবিনেটের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৩৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচন পর্যবেক্ষণ করেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার পাপিয়া আক্তার।

সরাইল উপজেলা সদরের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোটাররা ভোট দিচ্ছে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার নূর বলেন, এই নির্বাচন সুষ্ঠু, অবাধ ও গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করার এক বড় প্রক্রিয়া। ভোটারদের পছন্দমত নেতা নির্বাচনের প্রশিক্ষণ হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব খান বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। আমরা শুধু তাদের দেখাশুনা করছি। নির্বাচনের পুরো দায়িত্বটা পালন করছে শিক্ষার্থীরা।
###

উৎসব মুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়ায় ৩১০টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কনফেকশনারী দোকানের অন্তরালে মাদক ব্যবসার দায়ে দীপঙ্কর সাহা-(৪০) এবং জয় মোদক-(৩০) নামে দুই ব্যক্তিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদফতর।

গত সোমবার রাত সাড়ে ৮টায় উপজেলার বড়বাজার এলাকার হাসপাতাল রোডে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৩৮ক্যান বিয়ার উদ্ধার করা হয়। আটক দুইজনের বাড়ি আখাউড়া উপজেলার রাধানগর গ্রামে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদফতরের ব্রাহ্মণবাড়িয়া সার্কেলের পরিদর্শক (ইন্সপেক্টর) মোঃ শরীফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে হাসপাতাল রোডের মোদক স্টোর ও বিশ্বনাথ স্টোর নামে দুটি কনফেকশনারী দোকানে অভিযান চালানো হয়। এসময় দোকানে তল্লাশি চালিয়ে ৩৮ ক্যান হান্টার বিয়ারসহ ওই দুইজনকে আটক করা হয়। তিনি আরও জানান, আটককৃতরা কনফেকশনারী দোকানের আড়ালে মাদক ব্যবসা করত। তাদের বিরুদ্ধে আখাউড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
###

দোকানের আড়ালে মাদক ব্যবসা আখাউড়ায় দুই ব্যক্তি আটক

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক এক অবহিতকরণ কর্মশালা গতকাল মঙ্গলবার নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

পরিবার পরিকল্পনাধীন ইনফরমেশন, এডুকেশন ও কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্ল্যানের আওতায় আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুর রহিম।

কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মাকছুদুর রহমান, মেডিকেল অফিসার ডাঃ জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জেরিন সুলতানা, সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষ্ণুপদ সাহা, উপজেলা তথ্য কর্মকর্তা ঝর্ণা আক্তার, সাংবাদিক আকতার হোসেন ভুইয়া।
###

 

নাসিরনগরে কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

botvনিউজ:

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নিবার্চন উপলক্ষে সোমবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক বিশেষ কর্মী সভা অনুষ্ঠিত হয়।

সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডাঃ রাফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ জিতু মিয়া,সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, আইন সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য ফারুকুজ্জামান ফারুক, ইউপি চেয়ারম্যান শেখ আবদুল আহাদ, মোঃ রুবেল মিয়া, ছোয়াব আহমেদ হৃতুলসহ উপজেলা ও ইউনিয়নের দলীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা আসন্ন উপজেলা পরিষদ নিবার্চনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতিকে ভোট দিয়ে ডাঃ রাফিউদ্দিন আহমেদকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
###

উপজেলা পরিষদ নিবার্চন উপলক্ষে নাসিরনগরে আওয়ামীলীগের বিশেষ কর্মী সভা অনুষ্ঠিত

botvনিউজ:

ভারত সরকারের অর্থায়নে নির্মিত ব্রাহ্মণবাড়িয়া জেলার ৮টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করা হয়েছে। সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যৌথভাবে ক্লিনিক গুলোর উদ্বোধন করেন।

উদ্বোধনকালে দু’দেশের প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত মৈত্রী দীর্ঘজীবি হওয়ার উপর গুরুত্বারোপ করেন।

এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান, পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা অওয়ামীলীগের সাধারন সম্পাদক আল- মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হানিফ, ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম সফিকুল্লাহ, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম. স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কুমিল্লার নির্বাহী প্রকৌশলী শওকত মহীবুর রব সহ জেলা পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি গন উপস্থিত ছিলেন।
###

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার ৮টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

 

botvনিউজ:

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার দুপুর ১২টার দিকে সার্কিট হাউজ চত্বর থেকে জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা খানের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বর্ণাঢ্য এক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে এসে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহেদুল ইসলাম।

জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্রের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শাফরুল আহসান ভূইয়া, চেম্বার অব কমার্সের পরিচালক মোঃ শাহ আলম, নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদুল ইমলাম প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহেদুল ইসলাম বলেন, ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে রক্ষা পেতে সচেতনতার জন্যেই এই আয়োজন। সচেতনতার ফলে যে কোন দুর্যোগে প্রাণহানির সংখ্যা কম হয়।

আলোচনা সভা শেষে ফায়ার সার্ভিসের উদ্যোগে অগ্নি নির্বাপন ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। এতে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং জেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের সদস্যরা অংশ নেয়।
###

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যালি ও ভূমিকম্প বিষয়ক মহড়া অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিয়ের মাত্র ৪ মাসের মাথায় স্বামীর হাতে রিতা বেগম-(১৮) নামে এক নববধূ খুন হয়েছেন। পারিবারিক বিরোধের জের ধরে গত শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে স্বামী হাশেম মিয়া-(২১) তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

খবর পেয়ে পুলিশ শনিবার সকালে রিতার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে ও নিহতের স্বামী হাশেম মিয়াকে গ্রেপ্তার করে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, গত চার মাস আগে উপজেলার ধোপাকান্দা গ্রামের নূরুল ইসলামের মেয়ে রিতার সাথে পার্শ্ববর্তী বগডহর গ্রামের তারা মিয়ার ছেলে হাশেম মিয়ার বিয়ে হয়।

বিয়ের পর থেকে রিতার সাথে হাশেমের বিভিন্ন বিষয় নিয়ে পারিবারিক কলহ শুরু হয়। গত শুক্রবার রাতে উভয়ের মধ্যে পুনরায় কলহের সৃষ্টি হলে হাশেম মিয়া শ্বাসরোধ করে রিতাকে হত্যা করে পালিয়ে যায়।

এ ব্যাপারে নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা হাশেমকে গ্রেপ্তার করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছে। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য রিতার লাশ ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
###

পারিবারিক বিরোধের জের ধরে নবীনগরে শ্বাসরোধ করে স্ত্রী খুন ॥ স্বামী গ্রেপ্তার

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে প্রায় ২ লাখ টাকা মূল্যের ৪৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের সদস্যরা। গত বুধবার রাত ৩টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে সরাইল উপজেলার বিশ্বরোডের লালশালুক হোটেলের সামনে থেকে তাকে আটক করা হয়। আটক মাদক ব্যবসায়ীর নাম মোঃ সাহেদ আলী। তার বাড়ি সরাইল উপজেলায়।

গনমাধ্যমে পাঠানো র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বুধবার রাত ৩টার দিকে লালশালুক হোটেল এন্ড রেষ্টুরেন্টের সামনে থেকে তাকে আটক করে। পরে তার শরীর তল্লাশী করে ৪৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১ লাখ ৯৬ হাজার টাকা। এ ঘটনায় সরাইল থানায় মামলা দায়ের করা হয়েছে।
###

দুই লাখ টাকার মাদকসহ সরাইলে মাদক ব্যবসায়ী আটক

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ প্রতিযোগীতা।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিচারক মন্ডলীর আহবায়ক ছিলেন সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল।

বিচারকের দায়িত্বে ছিলেন সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান ও ত্রিতাল সঙ্গীত নিকেতনের অধ্যক্ষ সঞ্জীব কুমার দেবনাথ। বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইসমত আলী ও ডেপুটি কমান্ডার মোঃ আনোয়ার হোসেন।

প্রতিযোগীতায় উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। পরে তিন গ্রুপের ৯ বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান।
###

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সরাইলে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগীতা অনুষ্ঠিত

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় “ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া” নামে একটি বে-সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হতে যাচ্ছে। গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই বে-সরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বে-সরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং তাঁর সহধর্মীনি মাউশির সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়টির অনুমোদনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

মোকতাদির চৌধুরী এমপির ব্যক্তিগত সহকারী আবু মুছা আনসারী বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৪ মার্চ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন সংক্রান্ত কাগপত্রে সাক্ষর করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী কয়েক মাসের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরে ক্যাম্পাস ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে সদর উপজেলার রামরাইল অথবা অন্য কোনো জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় বে-সরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

ফেসবুকে আমরা..