botvdনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজিচালিত দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় কুমিল্লা-সিলেট মহাসড়কের সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের নন্দনপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম সালাউদ্দিন মিয়া-(৩৫)। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বুল্লা গ্রামে। আহতদের নাম তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

পুলিশ জানায়, সকালে সরাইল উপজেলার বিশ্বরোড থেকে যাত্রীবাহি সিএনজিচালিত একটি অটোরিকসা অটোরিক্সা জেলা সদরের দিকে আসার সময় নন্দনপুর বিসিক শিল্পনগরী এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি অটোরিকসার সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে অটোরিকসা যাত্রী সালাউদ্দিন মিয়া ঘটনাস্থলেই নিহত এবং অপর তিন যাত্রী আহত হয়।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ এবং দুর্ঘটনা কবলিত অটোরিকসা দুটো উদ্ধার করে খাঁটিহাতা হাইওয়ে থানায় নিয়ে যায় এবং আহতদের জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।

এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হোসেন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় দুই অটোরিকসার মুখোমুখী সংঘর্ষে নিহত-১

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করেছেন মেজর জেনারেল (অবঃ) জোশে মালাবালানের নেতৃত্বে ভারতীয় মিত্র বাহিনীর ৯ সদস্যের একটি প্রতিনিধি দল। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া মিত্র বাহিনীর ৯ সদস্যের প্রতিনিধি দলটি গতকাল বুধবার দুপুরে জেলা সদরের গভঃ মডেল গার্লস হাই স্কুল পরিদর্শন করেন। প্রতিনিধি দলে ৭জন পরিবারের সদস্য রয়েছেন।

এ সময় তাঁরা স্কুলের শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধে তাঁদের স্মৃতিচারণ করেন। প্রতিনিধি দলটি গভঃ মডেল গার্লস হাই স্কুলে পৌছলে তাদেরকে স্বাগত জানান ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা। পরে মিত্র বাহিনীর প্রতিনিধি দলটি ঢাকার উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া ত্যাগ করেন।

এর আগে গতকাল বুধবার সকালে প্রতিনিধি দলটি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থল বন্দর দিয়ে বাংলাদেশে আসে। প্রতিনিধি দলটির নেতৃত্বে রয়েছেন মেজর জেনারেল (অবঃ) জোশে মালাবালান। এসময় আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার শামছুজ্জামান তাদেরকে স্বাগত জানান।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ জানান, মহান মুক্তিযুদ্ধ চলাকালে মিত্র বাহিনীর এই দলটি গভঃ মডেল গার্লস হাই স্কুলে ১৫দিন অবস্থান করেছিলেন। বিকেলে তারা ঢাকায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিবেন বলে কথা রয়েছে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করেছেন মিত্র বাহিনীর ৯ সদস্য

 

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে প্লান্টের বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ পুড়ে গেছে।

\গতকাল বুধবার বিকাল ৪টায় কারখানার এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারের দ্বিতীয় তলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্লান্টের বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে কি পরিমান ক্ষয়-ক্ষতি হয়েছে তা নিশ্চিত করে বলতে পারেনি কারখানা কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, বেশ কয়েকদিন আগ থেকেই কারাখানার এ্যামেনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে ত্রুটি দেখা দেয়। এটি মেরামত করার জন্য কারখানার উৎপাদন বন্ধ ছিল।

 

গতকাল বুধবার বিকাল ৪টার দিকে কারখানার এ্যামোনিয়া প্লান্টের দ্বিতীয় তলায় কাজ করার সময় সিনগ্যাস কমপ্রেসারে অতিরিক্ত তাপমাত্রার কারনে ও তেলের রিজার্ভার লিকেজ হয়ে আগুন লেগে যায়। তাৎক্ষনিকভাবে আগুন কমপ্রেসারের চারদিকের বিভিন্ন যন্ত্রাংশে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কারখানার নিজস্ব ফায়ার সার্ভিসের একটি টিম তাৎক্ষনিকভাবে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মোঃ আওসাদ মিয়া বলেন, বর্তমানে কারখানার আগুন নিয়ন্ত্রনে রয়েছে। এ্যামোনিয়া প্লান্টের সিনগ্যাস কমপ্রেসারে অতিরিক্ত তাপমাত্রা ও তেলের রিজার্ভার লিকেজ হয়ে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

এ ব্যাপারে আশুগঞ্জ সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম আকন্দ অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, আগুন নিয়ন্ত্রনে রয়েছে। তেমন ক্ষয়-ক্ষতি হয়নি। নাশকতা কিনা তা খতিয়ে দেখা হবে। তিনি সাংবাদিকদের কারখানার ভেতরে যেতে না দেয়াকে দুঃখজনক বলে অভিহিত করেছেন।
###

আশুগঞ্জ সার কারখানার এ্যামোনিয়া প্লান্টে অগ্নিকান্ড

ফেসবুকে আমরা..