botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের লক্ষে প্রাথমিক পর্যায়ে দলীয় তৃণমুলের মনোনয়নে মনোনীত অন্যতম প্রার্থী, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর নির্বাহী কমিটির চেয়ারম্যান,লায়ন্সের সাবেক জেলা গভর্ণর,সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা লায়ন ফিরোজুর রহমান ওলিও এক বিবৃতিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় অন্যতম প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ায়।

আওয়ামীলীগের তৃণমূলের সর্বস্তরের সম্মানিত নেতৃবৃন্দ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি জানান, অল্প সময়ের ঘোষনায় নেতৃবৃন্দের যে ভালবাসা পেয়েছি তাতে আমি সকলের কাছে ঋণী। তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে সদর উপজেলা বাসী সহ সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

###

লায়ন ফিরোজুর রহমান ওলিওর কৃতজ্ঞতা প্রকাশ

botvনিউজ:

আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় গোপন ভোটের মাধ্যমে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্যানেল বাছাই করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ।

গত রবিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্যানেল বাছাই করা হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সাংসদ র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের উপস্থিতিতে তৃণমূল নেতাদের গোপন ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই করা হয়। চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন প্রথম, ইউপি চেয়ারম্যান লায়ন ফিরোজের রহমান ওলিও দ্বিতীয় এবং সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম তৃতীয় হয়ে প্যানেলভুক্ত হন।

ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর শেখ মোঃ মহসিন, বর্তমান ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন এবং জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট লোকমান হোসেন প্যানেল ভুক্ত হন। এই পদে মাত্র তিনজন প্রার্থী থাকায় তিনজনকেই প্যানেল ভুক্ত করা হয়।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটে বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত প্রথম, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি শামীমা মুজিব রীনা দ্বিতীয় এবং নারীনেত্রী জেবুন্নেছা পান্না তৃতীয় হয়ে প্যানেলভুক্ত হন।

এর আগে গত শনিবার বিকেলে সরাইল উপজেলা পরিষদ মিলনায়তনে গোপন ভোটের মাধ্যমে প্যানেল বাছাই করা হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির উপস্থিতিতে ভোটে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটে সরাইল উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর প্রথম, উপজেলা আওয়ামীলীলীগের সদস্য শফিকুল ইসলাম দ্বিতীয় এবং অ্যাডভোকেট মুখলেছুর রহমান তৃতীয় হয়ে প্যানেলভুক্ত হন।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭ প্রার্থী। ভোটে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক জিয়াউল হক, চুন্টা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আক্কাস মিয়া দ্বিতীয় এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন তৃতীয় হয়ে প্যানেলভুক্ত হন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন প্রত্যাশী থাকায় তাদের তিনজনকেই প্যানেলভুক্ত করা হয়। এরা হলেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রোকেয়া বেগম, উপজেলা আওয়ামীলীগের সদস্য নাজমা আক্তার ও বেবী ইয়াসমিন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
###

উপজেলা পরিষদ নির্বাচন গোপন ভোটের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া ও সরাইলে আওয়ামীলীগের প্রার্থী বাছাই

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার নয়নপুর গ্রামের বাসিন্দা, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আকতার হোসেন ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)।

সোমবার বেলা সাড়ে ১১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে শ্বাস কষ্ট ও হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে যান।

বাদ মাগরিব আশুগঞ্জ উপজেলার খলাপাড়ায় প্রথম নামাজে জানাযা ও বাদ এশা ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শেরপুর ঈদগাহ মাঠে দ্বিতীয় দফা নামাজে জানাযা শেষে শেরপুর কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

মরহুম আকতার হোসেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও মোহনা টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম শাহজাদার পিতা। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।
###

শোক সংবাদ প্রধান শিক্ষক আকতার হোসেন

ফেসবুকে আমরা..