botvনিউজ:

সরাইলের অরুয়াইল বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপণা পরিষদকে বাতিল ঘোষণা করেছেন বিদ্যালয় পরিদর্শক। কমিটির বিরুদ্ধে আনীত আর্থিক অনিয়ম, দূর্নীতি,

স্বেচ্ছাচারিতা, সরকারি বিধি বিধান লঙ্ঘন ও উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় গত ১০ জানুয়ারি ওই কমিটিকে বাতিল করে দিয়েছে শিক্ষা বোর্ড। সেই সাথে জরুরী ভিত্তিতে একটি এডহক কমিটি গঠনেরও পরামর্শ দিয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বিদ্যালয় সূত্রে জানা যায়, অরুয়াইল বহুমূখী উচ্চ বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে আর্থিক অনিয়ম সহ সরকারি নিয়ম কানুনকে তোয়াক্কা না যাচ্ছে তাই করে চলেছে পরিচালনা পর্ষদের সদস্যরা।

স্থানীয় অভিভাবকদের কোন অভিযোগকেও কমিটি পাত্তা দিচ্ছিল না। অবশেষে কমিটির সকল অনিয়ম দূর্নীতির ফিরিস্তি তুলে ধরে প্রতিকার চেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা-এর চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেন স্থানীয় আ’লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা মো. শাহের উদ্দিন। বোর্ড অভিযোগ সমূহের যথাযথ তদন্তের পর সত্যতা খুঁজে পান। গত বছরের ৪ নভেম্বর কমিটির সভাপতিকে কারন দর্শানো নোটিশ শিক্ষা বোর্ড। সভাপতির দাখিলকৃত জবাব সন্তোষজনক না হওয়ায় প্রবিধানমালা ২০০৯ এর ৩৮ (১) ধারার বিধান মতে ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ বাতিল ঘোষণা করেন।

তবে বিদ্যালয় পরিচালনার স্বার্থে জরুরী ভিত্তিতে একটি এডহক কমিটি গঠনের পরামর্শ দিয়েছেন। তবে পরিচালনা পর্ষদের সভাপতি মো. কুতুব উদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের কমিটি বাতিলের বিষয়টি আমার জানা নেই। কমিটির মেয়াদ আগামী ২২ জানুয়ারি পর্যন্ত। অভিযোগ হয়েছিল। তদন্তও হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সহিদ খালিদ জামিল খান বলেন, কমিটির বিভিন্ন অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে স্থানীয় এক মুক্তিযোদ্ধা বোর্ডে অভিযোগ করেছিলেন। অভিযোগের সত্যতা পাওয়ায় গত ১০ জানুয়ারি শিক্ষা বোর্ডের ৬ নং বিজ্ঞপ্তির মাধ্যমে অরুয়াইল স্কুলের বর্তমান কমিটিকে বাতিল ঘোষণা করা হয়েছে।

###

অনিয়ম দূর্নীতি স্বেচ্ছাচারিতার দায়ে অরুয়াইল স্কুল কমিটি বাতিল

ফেসবুকে আমরা..