botvনিউজ:

আগামী মার্চ মাসে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা নাগরিক সমাজের সভাপতি হাজী তাজ মোহাম্মদ ইয়াছিন। তিনি আগামী নির্বাচনে জেলা আওয়ামীলীগ থেকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী।

বিশিষ্ট শালিসকারক তাজ মোহাম্মদ ইয়াছিন নাটাই উত্তর ইউনিয়ন পরিষদের দু’বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি। তিনি গত কয়েকদিন ধরে সদর উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ করছেন। গত রবিবার সকালে তিনি পৌর এলাকার ফুলবাড়িয়া, বিরাসার, মেড্ডা, তিতাসপাড়ায় গণসংযোগ করেন। এ সময় তিনি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সকল শ্রেণি পেশার মানুষের সাথে কুশল বিনিময় করেন।

সন্ধ্যায় তিনি খৈয়াসার জামে মসজিদের বার্ষিক মাহফিলে যোগদান করে উপস্থিত সকলের কাছে দোয়া চান। এছাড়া তিনি দারমা মাদ্রাসার বার্ষিক মাহফিলে যোগ দেন এবং উপস্থিত মানুষের কাছে দোয়া প্রার্থনা করেন। গণসংযোগকালে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া এখন আওয়ামীলীগের দূর্গ। নৌকার ঘাটি। ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, তিনবারের নির্বাচিত সাংসদ, জেলা আওয়ামী লীগের সভাপতি,

জননেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সহযোদ্ধা হয়ে আমি আপনাদের সেবা করতে চাই। তিনি বলেন, আওয়ামী লীগ মানেই উন্নয়ন। এই উন্নয়নের ধারাবাহিকতার সহযোগী হতে আমি সকলের কাছে দোয়া ও সহযোগীতা চাই।

###

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে হাজী তাজ মোহাম্মদ ইয়াছিনের ব্যাপক গণসংযোগ

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে চলছে বালুর ব্যবসা। প্রশাসনের নাকের ডগায় এই বালুর ব্যবসা চললে পুলিশ নির্বিকার। এতে করে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে।

স্থানীয়রা জানান, উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের বিজিপি ক্যাম্পের প্রধান গেইট এলাকায় প্রভাবশালীরা সড়কের উপর রেখে দীর্ঘদিন ধরে বালির ব্যবসা করে আসছে। এছাড়াও ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার বাড়িউড়া মহাসড়কে রেখে অবাধে বালির ব্যবসা করছেন আরেকটি সিন্ডিকেট।

এছাড়াও সরাইল-নাসিরনগর সড়কের জিল্লুকদার পাড়া ব্রীজের দু’পাশে সড়কের উপর বালু রেখে ব্যবসা করছে একটি শক্তিশালী সিন্ডিকেট। এতে করে সড়কে প্রায়ই যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসা বলেন, সড়কের উপর বালু রাখা সম্পূর্ণ বে-আইনি। এমনকি সরকারি জায়গায় ও কোন কিছু বৈধ অনুমতি ছাড়া রাখা যাবে না। এ ব্যাপারে খোঁজ-খবর নেয়া হবে।
###

সরাইলে মহাসড়কের উপর অবৈধ বালুর ব্যবসা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় অটোরিকশার সড়ক দখল, মাদক ও জুয়ার ভয়াবহতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বক্তারা। সে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ ধরে সিজারিয়ার অপারেশন বন্ধ থাকা এবং ১ বছর ধরে চালকের সমস্যার কারনে এ্যাম্বুলেন্সটি ব্যবহার করতে না পারায় রোগীদের চরম হতাশার কথা ও ওঠে আসে আলোচনায়।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আইন-শৃংখলা কমিটির সদস্যরা।

সভায় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে সরকারি খরচে নির্মিত দুটিষ্ট্যান্ড থাকা সত্বেও সরাইল সদরের বকুলতলা ও শহীদ মিনার এলাকায় যত্রতত্র ভাবে সিএনজি চালিত অটোরিকশা গুলো পার্কিং করিয়ে রাখা হয়। সড়কের উপর অঘোষিত ষ্ট্যান্ড তৈরী করা হয়েছে। ফলে নিয়মিতই এ সড়কে যানজট লেগে থাকে। অটোরিকসার চালকরা কারো কথা শুনেন না, উল্টো পথচারীদের সাথে অশোভন আচরন করে।

সভায় বক্তারা বলেন, উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ঋষিবাড়িতে নিয়মিত চোলাই মদ উৎপাদন করা হচ্ছে। এই মদ দেশের বিভিন্ন জেলায় পাচার করা হচ্ছে।
বক্তারা বলেন, সম্প্রতি সরাইলে বিভিন্ন ওরস ও মেলার নামে জুয়া ভয়াবহ রূপ ধারণ করেছে। জুয়ার টাকাকে কেন্দ্র করে সম্প্রতি উপজেলার শাহবাজপুরে সাকিব নামের এক কিশোর খুন হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম মোসা এবং সরাইল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নূরুল হক চোলাই মদ ও জুয়ার বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
###

সরাইলে আইনশৃঙ্খলা সভায় অটোরিকশা মাদক জুয়া নিয়ে উদ্বেগ

ফেসবুকে আমরা..