botvনিউজ:

বিশ্ববিশ্রুত সুরসম্রাট, উপমহাদেশের রাগ সঙ্গীতে কিংবদন্তী কলাকার, ব্রাহ্মণবাড়িয়ার বিনম্র অহংকার ওস্তাদ আলাউদ্দিন খাঁ ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার।
দিবসটি উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের উদ্যোগে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালা গতকাল বুধবার শুরু হয়েছে।

বুধবার সকাল ১০টায় সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সরোদ মঞ্চে প্রধান অতিথি হিসেবে উচ্চাঙ্গ সংগীতের উদ্বোধন করেন সঙ্গীতাঙ্গন পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

সঙ্গীতাঙ্গন পরিচালনা পর্ষদের সিনিয়র সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের সভাপতিত্বে ও সঙ্গীতাঙ্গন পরিচালনা পর্ষদের সদস্য মনজুরুল আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সঙ্গীতাঙ্গন পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক কবি আবদুল মান্নান সরকার। বক্তব্য রাখেন সদস্য কবি জয়দুল হোসেন।

অনুষ্ঠানমালার দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সমাপনী পর্বে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। উল্লেখ্য ১৯৭২ সালের ৬ সেপ্টেম্বর ইন্তেকাল করেন সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ।
###

ওস্তাদ আলাউদ্দিন খাঁর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় বে-সরকারি শিক্ষক কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব ও স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলম সাজুকে ফেসবুকে হত্যার হুমকি দাতাদের গ্রেপ্তার এবং বে-সরকারি শিক্ষক কর্মচারীদের অবিলম্বে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা কার্যকরের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন পালিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে স্বাশিপ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ব্রাহ্মণবাড়িয়া স্বাশিপের আহবায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন স্বাশিপের কেন্দ্রীয় নেতা মোঃ আকরাম হোসেন, ব্রাহ্মণবাড়িয়া স্বাশিপের যুগ্ম আহবায়ক কবির হোসেন ও কাউছার আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে একটি বিশেষ মহলের অপতৎপরতা ও গুজব সৃষ্টির মাধ্যমে দেশে অরাজক পরিস্থিতি তৈরির ষড়যন্ত্রের বিরুদ্ধে নিজের ফেসবুক পেইজে একটি স্টেটাস দেয়ায় শিক্ষক নেতা শাহজাহান আলম সাজুকে ফেইক আইডি থেকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় ধানম-ি থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে। অবিলম্বে হুমকিদাতাদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। এছাড়া বে-সরকারি শিক্ষক কর্মচারীদের অবিলম্বে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা কার্যকর করারও দাবি জানান বক্তারা।
###

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাশিপের মানববন্ধন অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..