botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার ৭৮৪ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় সুর স¤্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে পৌরসভার মেয়র নায়ার কবির প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র. আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ এ.এস.এম. শফিকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্সের সভাপতি আজিজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবীর প্রমুখ। অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবারের বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার টাকা। আর সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৩১ কোটি ৯ লাখ টাকা এবং সমাপনী স্থিতি ১ কোটি ৫০ লাখ টাকা।

বাজেটে আয়ের খাত হিসেবে পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার, পুকুর ও টার্মিনাল ইজারা এবং পৌর সম্পত্তির ভাড়া ইত্যাদি এবং ব্যায়ের খাত হিসেবে জলবায়ু পরিবর্তন, হাট বাজার উন্নয়ন, ট্রাক টার্মিনাল নির্মাণ, শিশু পার্ক নির্মাণ, পৌর মিলনায়তন এবং পশুর হাট সম্প্রসারণ, বাণিজিক মার্কেট নির্মাণ ও সৌন্দর্যবর্ধনের কথা উল্লেখ করা হয়েছে।

পরে দুপুর সাড়ে ১২টায় পৌরসভার মাহবুবুল হুদা সভা কক্ষে বাজেটের উপর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলন মেয়র নায়ার কবির ও পৌর কর্মর্কতারা বাজেটের বিভিন্ন দিক নিয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন।

সংবাদ সম্মেলনে পৌরসভার সচিব সৈয়দ আবুজর গিফারী, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, সহকারি প্রকৌশলী কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ গোলাম কাউসার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
###

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাড়ে ৩২ কোটি টাকার বাজেট ঘোষণা

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রস্থল বঙ্গবন্ধু স্বয়ারে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গার সময় সারওয়ার উদ্দিন-(২৪) নামে এক মাদরাসা ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাত পৌনে আটটার দিকে শহরের পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে “বঙ্গবন্ধু স্বয়ার” এর সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সারওয়ার উদ্দিন পৌর এলাকার শিমরাইলকান্দি গ্রামের তাহের উদ্দিনের ছেলে। তবে পরিবারের দাবি, সারওয়ার দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন। তিনি মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ মুহিত কামালের চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত পৌনে ৮টার দিকে সারওয়ার হাতুড়ি নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে আঘাত করতে থাকে। হাতিুরীর আঘাতে ম্যুরালটি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তাকে গ্রেপ্তার করে।

সারওয়ারের বড় ভাই সালাহ্ উদ্দিন সাংবাদিকদের জানান, ঢাকার কেরানীগঞ্জের একটি মাদরাসায় পড়তো সারওয়ার। কয়েক বছর ধরে সারওয়ার মানসিকভাবে অসুস্থ। বিকেল থেকে তাকে আমরা খুঁজে পচ্ছিলাম না।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল হক জিয়া জানান, এ ঘটনায় পৌর সভার সার্ভেয়ার মাকসুদুর রহমান বাদি হয়ে তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, আমরা তাকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

###

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙতে গিয়ে মাদরাসার ছাত্র গ্রেপ্তার

ফেসবুকে আমরা..