botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় চলমান পদ্ধতিতে জেএসসি ও এসএসসি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে স্কুল ছাত্রদের ডাকা ছাত্র সমাবেশের মাইক ছিনিয়ে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু স্কয়ারের সামনে ছাত্র সমাবেশ চলাকালে এই ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে,  বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে স্কুলের শিক্ষার্থীরা শহরের প্রাণকেন্দ্র বঙ্গবন্ধু স্কয়ারের সামনে ছাত্র সমাবেশ শুরু হয়।

সমাবেশের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবিরের নেতৃত্বে পুলিশ অনুষ্ঠানস্থলে গিয়ে ছাত্র সমাবেশে বাঁধা প্রদান করে ও তাদের কাছ থেকে মাইক ছনিয়ে নেয়।

এ ব্যাপারে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্রাহ্মণবাড়িয়ার আহবায়ক মুহয়ী শারদ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনে পুলিশ বাঁধা দিয়েছে। পুলিশ তাদের কাছ থেকে মাইক ছিনিয়ে নিয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির বলেন, আমরা মাইক নেইনি, মাইকওয়ালা নিজেই মাইক নিয়ে গেছে। তাদের দাবিগুলো জেলা প্রশাসকের ম্যাধমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে আমরা তাদেরকে পরামর্শ দিয়েছি।
###

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র সমাবেশের মাইক ছিনিয়ে নিয়েছে পুলিশ

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের প্রধান বাজার ইজারা মুক্ত ঘোষনা করেছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন সংগ্রাম। গত বুধবার রাতে বাজারের ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে আনুষ্ঠানিকভাবে এই ঘোষনা দেয়া হয়। এছাড়াও তিনি বাজারের রাস্তাঘাটের

উন্নয়নসহ গভীর নলকূপ স্থাপন, টয়লেট নির্মাণ, ড্রেন সংস্কার, ফায়ার সার্ভিসের সেবা নিশ্চিত করারও আশ্বাস দেন। নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে বাজার কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হাসেমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা

নির্বাহী কর্মকর্তা মোঃ মাসউদ পারভেজ মজুমদার, মুক্তিযোদ্ধা হাজী আবদুল বাকি, ব্যবসায়ী হাজী ওয়াজিল চৌধুরী, কাজল জ্যোতি দত্ত সহ ব্যবসায়ীগন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য এই প্রথমবারের মত নাসিরনগর বাজারকে ইজারামুক্ত করায় বি এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপিকে স্থানীয় ব্যবসায়ীগণ অভিনন্দন জানিয়েছেন।
##

নাসিরনগর বাজার ইজারা মুক্ত ঘোষনা

botv নিউজ:

৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগ নেতা ও তার ভাইদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
জেলার সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের বাসিন্দা আমির হোসেন বাদী হয়ে গত ৩০ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (২য় আদালত) আদালতে অভিযোগটি দায়ের করেন।

বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদ হোসাইন অভিযোগটি এফআইআর হিসেবে গন্য করে তদন্ত করার জন্য সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
মামলার আসামীরা হলেন উপজেলার অরুয়াইল ইউনিয়নের ধামাউড়া গ্রামের বাসিন্দা ও অরুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম-(৩৮) তার ভাই মোঃ জহিরুল ইসলাম-(২৮)ও মোঃ তাজুল ইসলাম-(৪৫)।

আদালতে দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, গত ২৭ এপ্রিল মামলার বাদি আমির হোসেন ও তার মাতা অরুয়াইল থেকে একটি সিএনজিচালিত অটোরিকসায় করে ব্রাহ্মণবাড়িয়ায় যাওয়ার পথে সরাইল উপজেলার কুট্টাপাড়া সংলগ্ন সরাইল-নাসিরনগর ব্রীজের উপর অভিযুক্তরা একটি মাইক্রোবাসযোগে এসে আমীর হোসেন ও তার মাকে বহনকারী অটোরিকসার গতিরোধ করে।

পরে আসামীরা মাইক্রোবাস থেকে নেমে বাদীর কাছে৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন। আসামী শফিকুল ইসলাম ৭ দিনের মধ্যে দাবিকৃত টাকা না দিলে বাদীর সন্তান ও তার মাতাকে অপহরন করে দাবিকৃত চাঁদা আদায় করবে বলে হুশিয়ারি দেন। অন্যথায় অরুয়াইল বাজারে অবস্থিত তাদের মার্কেট, জমিজমা, বাড়িঘর দখল করার হুমকি দেয়া হয়। পরে স্থানীয় লোকজন স্বাক্ষীসহ এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

এ ব্যাপারে অরুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও অভিযুক্ত শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এটি তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। তিনি বলেন, মামলার বাদি, স্বাক্ষী ও তার মোবাইল ফোনের কল লিস্ট পরীক্ষা করলেই প্রকৃত ঘটনা জানা যাবে।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিনের সাথে কথা বলার জন্য তার সরকারি মোবাইল ফোনে কয়েকদফা চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
###

৫০ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে আদালতে মামলা

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় ২৫০ শষ্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের ডাস্টবিন থেকে এক নবজাতককে (ছেলে শিশু) উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে হাসপাতালের ভেতরের ডাস্টবিন থেকে এই নবজাতকটিকে উদ্ধার করা হয়। বাবু নামে এক অ্যাম্বুলেন্স চালক নবজাতকটিকে উদ্ধার করেন। নবজাতকটি বর্তমানে হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

অ্যাম্বুলেন্স চালক বাবু জানান, রাত সাড়ে ১২টার দিকে হাসপাতাল থেকে বাড়ি যাওয়ার সময় শিশুর কান্নার শব্দ শুনতে পেয়ে তিনি ডাস্টবিনের কাছে গিয়ে একটি নবজাতক পড়ে থাকতে দেখেন। পরে তিনি শিশুটিকে ডাস্টবিন থেকে তুলে এনে হাসপাতালে ভর্তি করেন।

জেলা সদর হাসপাতালের শিশু বিভাগের কনসালট্যান্ট ডাঃ ইকবাল হোসেন বলেন, নবজাতকটি এখন সুস্থ্য আছে।
জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, শিশুটি পুরোপুরি সুস্থ্য হলে সরকারি বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।
###

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের ডাস্টবিন থেকে নবজাতক উদ্ধার

ফেসবুকে আমরা..