botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রায় সোয়া ৯ লাখ টাকা মূল্যের ভারতীয় থান কাপড়সহ মোঃ সজিব মিয়া-(১৮) নামে এক যুবককে আটক করেছে বিজিবির সদস্যরা।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা কর্ণেল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।আটক সজিব মিয়া কর্ণেল বাজার এলাকার মোঃ আব্দুল রহিমের ছেলে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইলের সদস্যরা কর্নেল বাজার এলাকায় অভিযান চালিয়ে অটোরিকসাসহ মোঃ সজিব মিয়াকে আটক করে। পরে অটোরিকসায় তল্লাশী চালিয়ে ৩০৮ মিটার ভারতীয় থান কাপড় উদ্ধার করে।

এ ঘটনায় বিজিবির নায়েব সুবেদার মোঃ ফারুক হোসেন বাদি হয়ে আখাউড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিজিবির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ধারকৃত কাপড়ের মূল্য ৯,২৪,৬০০ টাকা।
###

আখাউড়ায় সোয়া ৯ লাখ টাকার ভারতীয় কাপড়সহ যুবক আটক

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বাঙালির বৈশাখ আনন্দকে ভিন্নমাত্রা দিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।  মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন অফিসের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষক-শিক্ষিকাসহ সর্বস্তরের নেতৃবৃন্দ।
সভায় বলা হয়, এবার আখাউড়া উপজেলায় সবচেয়ে আকর্ষণীয় হবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। উৎসব, আনন্দ আর উচ্ছাসে ভরে উঠবে পৌরশহর থেকে শুরু করে গ্রামাঞ্চল। চারুকলার মঙ্গল শোভাযাত্রার আলোকে মাসব্যাপী উদযাপন হবে আখাউড়ায় বৈশাখ উৎসব।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, এবার বৈশাখী উৎসব মাস ব্যাপী চলবে। নগরকেন্দ্রিক ভাবনা থেকে বেরিয়ে এসে মঙ্গল শোভাযাত্রাসহ দেশীয় গান, আবৃত্তি, নাটক, পুতুল নাচ, মেলা, খেলাধুলা ইত্যাদির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা, প্রকৃত বাঙালির আত্মপরিচয় ও দেশপ্রেম তুলে ধরবেন আমাদের সংস্কৃতিক কর্মীরা। তিনি আরো বলেন, বৈশাখী উৎসবে অংশগ্রহনকারী মহিলারা লাল-সাদা শাড়ি, কপালে টিপ,

খোপায় ফুলের মালা নিয়ে বর্ণিল সাজে থাকবে, পুরুষের পোশাক ও চলায় থাকবে আনন্দের ছোয়া। প্রস্তুতি সভায় অন্যান্যদের মধ্যে ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ নেতা জমসিদ শাহ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির হোসেন, অধ্যাপক কামাল উদ্দিন, আখাউড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জুটন বনিক, প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোঃ সেকের মিয়া, নাছরীন নবী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আব্দুর রাজ্জাক ভুইয়া, শিক্ষক দেবব্রত বনিক ও শাহ আলম প্রমুখ।
###

বাংলা নববর্ষ উদযাপনে আখাউড়ায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ফেসবুকে আমরা..