botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় ৫৯টি বৈদ্যুতিক মিটার, ৭৬টি অফিস ফাইল এবং বিপুল পরিমান বৈদুতিক সরঞ্জাম উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। গত বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার বড়াইল-সাদেকপুর ফিডার এলাকায় অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়। এ ঘটনায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের তিন ইলেক্ট্রেশিয়ানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কুমিল্লা বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্র্যাট মুজাহিদুর রহমান।

ভ্রাম্যমান আদালতের অভিযান বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান জানান, বড়াইল এবং সাদেকপুর ফিডারের বিতরন বিভাগের তিন ইলেক্টেশিয়ান শাহজাহান মিয়া, মিলন মিয়া এবং জাহের মিয়ার বাড়ীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫৯টি মিটার, বিদ্যুত অফিসের ৭৬ টি ফাইল এবং বিপুল পরিমান বৈদুতিক সরঞ্জাম উদ্ধার করে। উদ্ধারকৃত মিটারের মধ্যে ১লাখ ৫৪ হাজার ইউনিট বিদুৎ চুরির প্রমান পায় ভ্রাম্যমান আদালত।

পরে বিদ্যুৎ আইনের ৩৩ ধারায় বিদ্যুৎ চুরি ও সরকারী রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
###

৫৯ বৈদুতিক মিটার ও ৭৬টি অফিস ফাইল উদ্ধার ॥ তিনজনের বিরুদ্ধে মামলা

 

botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়া কবি পরিষদের কার্যকরী কমিটি (২০১৮-২০১৯) গঠন করা হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি বিকেলে পাইকপাড়াস্থ কার্যালয়ে বিশিষ্ট লেখক রফিক উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মতিক্রমে ব্রাহ্মণবাড়িয়া কবি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি শৌমিক ছাত্তারকে সভাপতি, কবি মোহাম্মদ ইদ্রিসকে সম্পাদক এবং কবি এম.এ. মান্নান রিপনকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

পরিষদের উপদেষ্টারা হলেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নূরুজ্জামান, মুক্তিযোদ্ধা ও কবি এম. ওয়াসেল ছিদ্দিকী, কবি জয়দুল হোসেন, লেখক রফিক উদ্দিন ভূইয়া, অধ্যক্ষ সোপানুল ইসলাম। পরিষদের অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি তালুকদার কাসেম, আনিছ মুহম্মদ, মোঃ আমির হোসেন, রাশিদুল্লাহ তুষার, যুগ্ম সম্পাদক সৈম আকবর, নাজমা বেগম, দপ্তর সম্পাদক মোঃ মুছা, সহ-দপ্তর সৈয়দ মোনাব্বির তনন, অর্থ সম্পাদক আবু আহমেদ মৃধা, প্রচার সম্পাদক মহিউদ্দিন আহমেদ। সদস্য মোঃ মনির হোসেন, নূর মোহাম্মদ হাজারি, নাগর হান্নান, মোঃ মনিরুল ইসলাম শ্রাবন, সাবিনা ইয়াসমিন টগর, রোমেনা চৌধুরী প্রমুখ। সভায় পরিষদের ব্যানারে একটি ত্রৈমাসিক লিটল ম্যাগাজিন প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

###

কবি পরিষদের কমিটি গঠিত শৌমিক সভাপতি ॥ ইদ্রিস সম্পাদক||

ফেসবুকে আমরা..