botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ফেসবুকে ছবি প্রকাশের ঘটনাকে কেন্দ্র করে দু’দলের সংঘর্ষে ৫জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার সকালে উপজেলার মোগড়া বাজারে। আহতদের মধ্যে দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
এলাকাবাসী জানান, গত মঙ্গলবার মোগড়া বাজারের চাল বেপারী আবুল কাশেমের ছেলে হানিফ তার ফেসবুক ওয়ালে বাবুল মিয়ার পুত্র ইমন মিয়ার ছবি বিকৃত করে প্রকাশ করে। এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ইমন তার মামা ইকবালকে সাথে নিয়ে মোগড়া বাজারে গিয়ে কাশেমের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। এক পর্যায়ে উভয় পক্ষ ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয়পক্ষের ৫জন আহত হয়। আহত চাল আবুল কাশেম-(৫৫)কে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং রোকন মিয়া-(৩৫)কে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
আহত রোকন মিয়ার ভাই উপজেলার মোগড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নোয়াব মিয়া বলেন, ঝগড়া নিষ্পত্তি করতে গিয়ে তার ভাই হামলার শিকার হয়েছেন।
মোগড়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ঝগড়া নিষ্পত্তি
করতে গিয়ে তিনিও আহত হয়েছেন।
এদিকে ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন তরফদার বলেন, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে আছে। অপরাধীদের বিরুদ্ধে
আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
###

ফেসবুকে বিকৃতি ছবি প্রকাশকে কেন্দ্র করে আখাউড়ায় দু’দলের সংঘর্ষ

botv নিউজ:

মাদক সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার পুলিশের ৬জন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার সকালে তাদেরকে সাময়িক বরখাস্ত করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্তকৃতরা হলেন, কসবা থানার উপ-পরিদর্শক (এসআই) শ্যামল মজুমদার, মনির হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুক, সালাউদ্দিন ও কনস্টেবল শাহজাহান এবং কাশেম।
বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশের সপুার (প্রশাসন) ইকবাল হোসেনকে প্রধান করে ১ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার সকালে কসবা উপজেলার টি.আলী মোড় থেকে দুটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ও দুই চালককে গ্রেপ্তার করে পুলিশ। পরে অভিযানকারী পুলিশ সদস্যরা থানায় ৪০ কজি গাঁজা জমা দিয়ে বাকি গাঁজা থানা কম্পাউন্ডের একটি পরিত্যক্ত রুমে লুকিয়ে রাখেন।

বিষয়টি জানতে পেয়ে মঙ্গলবার রাতে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন সেখানে অভিযান চালিয়ে ওই রুম থেকে পরিত্যক্ত অবস্থায় গাঁজা উদ্ধার করেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গতকাল বুধবার সকালে অভিযানকারী দলের ৬জনকে সাময়িক সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন(পিপিএম) বলেন, কর্তব্যে অবহেলা ও তথ্য গোপনের অভিযোগে ৬ জন পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ ইকবাল হোসাইন বিষয়টি তদন্ত করছেন।

এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। আরো তদন্ত চলছে। তিনি বলেন, পরিত্যক্ত অবস্থায় কি পরিমান গাঁজা উদ্ধার করা হয়েছে মাপঝোক না করে তা বলা যাবেনা।
###

প্রকৃত তথ্য গোপন করায় কসবায় ৬ পুলিশ সাময়িক বরখাস্ত

botv-নিউজ

ব্রাহ্মণবাড়িয়ায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত ও বঙ্গবন্ধু স্কয়ারে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন করা হয়।
গতকাল বুধবার বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে শহরের টি.এ.রোডের বঙ্গবন্ধু স্কয়ারে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে মুর‌্যাল উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন, সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী মন্টুসহ পৌর সভার কাউন্সিলারগন উপস্থিত ছিলেন। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মুর‌্যালটি নির্মিত হয়।
পরে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে জেলা আওয়ামীলীগের উদ্যোগে জনসভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, পৗর সভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন, সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, মিসেস নায়ার কবির, মোঃ হেলাল উদ্দিন, মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, গোলাম মহিউদ্দিন খান খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামীলীগের শিল্প বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ শাহআলম, জেলা কৃষকলীগের সভাপতি মোঃ ছাদেকুর রহমান শরীফ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ প্রমুখ।
###

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের জনসভা ও বঙ্গবন্ধু স্কয়ার উদ্বোধন

botv-নিউজ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে কত মানুষ গুম, খুন হয় তার কোন হদিস নেই। মানুষ গুম-খুন করে ক্ষমতায় টিকে থাকা যায়না। মানুষের ভালোবাসা নিয়ে ক্ষমতায় থাকা যায়।
তিনি গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালীকচ্ছ ঈদগাহ মাঠে জেলা জাতীয় পার্টি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জেলা জাতীয় পার্টির আহবায়ক ও স্থানীয় সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হুসেইন মুহম্মদ এরশাদ আরো বলেন, আমার হাতে রক্তের কোন দাগ নেই। ক্ষমতার সময়ে আমরা দেশের অনেক উন্নয়ন করেছি। সেজন্য ২৭ বছর পরেও জাতীয় পার্টি মানুষের হৃদয়ে রয়েছে। তিনি বলেন, মানুষ পরিবর্তন চায়। আমাদের মধ্যে কোন বিরোধ নেই। তিনি বলেন, ৫০ টাকা কেজি চাল কিনতে গিয়ে সাধারণ মানুষ দিশেহারা। সরকার বলে প্রচুর চাল মজুদ আছে। কিন্তু বাস্তবে দেখিনা। কিন্তু সেদিকে সরকারের দৃষ্টি নেই। সরকারের দৃষ্টি কিভাবে ক্ষমতায় থাকা যায়। দেশের মানুষ শান্তি চায়, শান্তিতে ঘুমাতে চায়। একমাত্র জাতীয় পার্টিই সেই শান্তির নিশচয়তা দিতে পারে।
সমাবেশে তিনি পার্শ্ববর্তী উপজেলা নাসিরনগরের উপ-নির্বাচন প্রসঙ্গে বলেন, নাসিরনগর আমাদের ছিল। আমাদের প্রার্থী এ আসনে সব সময় বিজয়ী হতো। তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, সর্বশক্তি দিয়ে আসনটি ফিরিয়ে আনতে হবে। আগামী ১৩ মার্চের নির্বাচনে বিজয়ী হয়ে আমরা প্রমান করবো ২৭ বছর পরও আমরা জনগনের হৃদয়ে আছি। তিনি বলেন, রংপুরে সুষ্ঠ নির্বাচন হয়েছে। সেখানে জাতীয় পার্টি বিজয়ী হয়েছে। তিনি নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বলেন, নাসিরনগর ও গাইবান্ধা নির্বাচন কমিশনের জন্য অগ্নি পরীক্ষা। সুষ্ঠ নির্বাচন হলে নাসিরনগরে জাতীয় পার্টি বিজয়ী হবে। আপনারা প্রমান করুন আপনারা নিরপেক্ষ নির্বাচন করতে পারেন। এরশাদ আরো বলেন, জাতীয় পার্টি আগামী নির্বাচনে অংশ নেবে এবং জনগনের ভোটে বিজয়ী হয়ে সরকার গঠন করবে ইনশাল্লাহ।
জাতীয় পার্টির চেয়ারম্যানের যুব বিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলামের পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এ.বি.এম. রুহুল আমীন হাওলাদার এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। সমাবেশে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি, পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, প্রেসিডিয়াম সদস্য, মেজর (অবঃ) খালেদ আক্তার, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, নূরুল ইসলাম নূরু, নাসিরনগর উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রেজোয়ান আহমেদ ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব কাজী মামুনুর রশীদ। সভা শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ হেলিকপ্টারযোগে গাইবান্ধার উদ্দেশ্যে রওয়ানা হন। সেখানে দলীয় একটি জনসভায় তার অংশ নেয়ার কথা রয়েছে।
##

গুম-খুন করে ক্ষমতায় টিকে থাকা যায়না-সরাইলে হুসেইন মুহম্মদ এরশাদ

ফেসবুকে আমরা..