botv নিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় ঋষি সম্প্রদায়ের অবহেলিত নারীদের তৈরী বিভিন্ন পন্যের প্রদর্শণী ও বিক্রয় কেন্দ্র “অপরাজিতা” এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকেলে শহরের জেলরোডের পুলিশ বিপনী কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে “অপরাজিতার” উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, সরকার নারীদের আত্মনির্ভরশীল করতে নানা পদক্ষেপ  গ্রহণ করেছে। এরই ফলশ্রুতিতে সমাজের অবহেলিত,অসহায়-দরিদ্র নারীরা আজ ঘুরে দাড়িয়েছে। তারই বাস্তব প্রমান এই বিক্রয় কেন্দ্রটি। নারীদের আত্মনির্ভরশীল করতে তার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতারও আশ্বাস দেন তিনি। বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মিজানুর রহমান বলেন- নারীদের জীবনমানের উন্নয়ন ঘটাতে এই পদক্ষেপ খুবই প্রশংসনীয়। পুলিশের পক্ষ থেকে একাজে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস, জেলা পরিষদ সদস্য সাদেকুর রহমান শরীফ প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের তিতাস নদীর পূর্বপাড়ে বসবাসকারী ঋষি সম্প্রদায়ের অবহেলিত নারীদের প্রশিক্ষিত করে কর্মক্ষম করার উদ্যোগ নেয় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম। সেখানে প্রশিক্ষিত নারীদের হাতে তৈরী নানা পন্য ছাড়াও এই বিক্রয় কেন্দ্রটিতে পাওয়া যাবে শাড়ি, থ্রিপিসসহ গৃহসজ্জার নানা জিনিসপত্র। কেন্দ্রটি পরিচালনা করবেন নারী উন্নয়ন ফোরাম সদস্য আনোয়ারা বেগম, রোখসানা হক সূচি ও শাহিনূর হক ঝুমকী।

###

ঋষি সম্প্রদায়ের নারীদের তৈরী বিভিন্ন পন্যের প্রদর্শণী ও বিক্রয় কেন্দ্র “অপরাজিত “

botv নিউজ:

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খৃস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এবং আন্তর্জাতিক অপরাধ  ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেছেন,  দেশের  ১৬১ আসনেই সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট যে কোন দলের বিজয়ের জন্য নিয়ামক হিসেবে প্রমানিত। নির্বাচন এলেই টার্গেটে পরিণত হয় দেশের সংখ্যালঘুরা। তিনি আগামী নির্বাচনে সংখ্যালঘুদের নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করার দাবি জানান।

বুধবার রাতে ব্রহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার লালপুরে সপ্তাহব্যাপী শ্রী শ্রী ঠাকুর রামচন্দ্র দেবের (রাম ঠাকুর) মহোৎসবের উদ্বোধনকালে একথা বলেন।

উৎসবের প্রধান উদ্যোক্তা সুহাস দাস চৌধুরীর সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া -৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিন্দু, বৌদ্ধ ও খৃস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও জয়ন্তী রায়, ঢাকা সবুজবাগ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবু নাসের আহমেদ, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল খায়ের এবং সাবেক চেয়ারম্যান মোরশেদ মাস্টার প্রমুখ। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট শিল্পপতি শ্যামল দাসকে (সি আই পি) সংবর্ধনা দেয়া হয়।

###

নির্বাচন এলেই টার্গেটে পরিণত হয় সংখ্যালঘুরা : রানা দাশ গুপ্ত

কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হওয়ায় বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কসবা উপজেলা কর্মচারী কল্যান পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

অনুষ্ঠানে কসবা উপজেলা কর্মচারী কল্যান পরিষদের সভাপতি মোহাম্মদ মোতাহার হোসেন, সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা, মোঃ ছৈয়দুর রহমান ও কাজী মোঃ আমিনুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক মোঃ মাহবুবুল কবির, অর্থ সম্পাদক মোঃ হুমায়ুন কবির, দপ্তর সম্পাদক মোঃ রফিকুল ইসলাম,মহিলা সম্পাদিকা উম্মে সালমা ফারসী, কার্যকরী সদস্য মোঃ জাকির হোসেন, মোঃ ফরিদ উদ্দিন আহাম্মদ, হাসিনা আক্তার হেপী ও মোঃ হাবিবুল বাশার সুমন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম তাঁর প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন, আমার এ সফলতার পেছনে বিভিন্ন বিভাগীয় কর্মচারীদের অবদান রয়েছে। তিনি কসবা উপজেলা কর্মচারী কল্যান পরিষদের উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

###

শ্রেষ্ঠ ইউএনও হওয়ায় হাসিনা ইসলামকে অভিনন্দন

ফেসবুকে আমরা..