BOTVনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ১০২ বস্তা ইউরিয়া সারসহ একটি ট্রাক আটক করেছে ভ্রাম্যমান আদালত। গোপন সংবাদের ভিত্তিতে  রবিবার সকালে উপজেলার সৈয়দাবাদ এলাকা থেকে ট্রাকভর্তি এই ইউরিয়া সার উদ্ধার করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিনা ইসলাম।

জানা গেছে এই সার পাচারের জন্য ব্রাহ্মণবাড়িয়া থেকে সৈয়দাবাদ আনা হয়েছিল।

এ সময় ভ্রাম্যমান আদালত সারের মালিক ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কাউতলী গ্রামের আবদুল আলীমের ছেলে রানা-(২০) নিয়ম বহির্ভূত ভাবে সার আনার অপরাধে সার ব্যবস্থাপনা আইনে ২৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত সারগুলো উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে রয়েছে।

##

কসবায় ১০২ বস্তা ইউরিয়া সার জদ্ব করেছে ভ্রাম্যমাণ আদালত

botvনিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে হাঙ্গার প্রকল্পের উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলা সদরের কর্মকার পাড়ায় ইউপি সদস্য অরবিন্দ দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল।

উপজেলা সমন্বয়কারী মোঃ মুসা মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- আবদুল ফাত্তাহ মোঃ নাছির, শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, সমাজসেবক বিকাশ দাস ও দীপক কুমার দেবনাথ। সভায় মাদকের ভয়াবহতা সামাজিক ও আর্থিকভাবে ক্ষতির কথা উল্লেখ করে বক্তারা এবিষয়ে পারিবারিক এবং সামাজিক ভাবে গণসচেতণতা বৃদ্ধির আহবান জানান।

##

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

botvনিউজঃ
ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন না করায় উদ্বোধনের জন্য নির্মিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের নামফলক অবশেষে খুলে ফেলেছেন মাদরাসা কর্তৃপক্ষ। গত শনিবার বিকেলে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম ফখরে বাঙ্গাল তাজুল ইসলাম (রহঃ) নামে নতুন ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা ছিল স্বরাষ্ট্র মন্ত্রীর।
খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার বিকেলে ওই ছাত্রবাসের ভিত্তিপ্রস্তর করার জন্য জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসায় যান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেখানে মন্ত্রী ফখরে বাঙ্গাল তাজুল ইসলাম (রহঃ) কবর জিয়ারত করে মাদরাসার কার্যালয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন। পরে ছাত্রাবাস নির্মানের জায়গাটি (ভূমি) নিয়ে বিরোধ থাকার কথা শুনে মন্ত্রী বলেন, ভূমির বিরোধ নিষ্পত্তি হওয়ার পর তিনি হেলিকপ্টারে এসে ভিত্তিপ্রস্তর স্থাপন করে যাবেন। পরে মন্ত্রী ছাত্রাবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন না করেই জেলা ঈদগাহ্ মাঠে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার ১০৫ তম ইসলামী মহাসম্মেলনে জেলা পুলিশ আয়োজিত পবিত্র হিফজুল কোরআন, কেরাত ও হামদ-নাত প্রতিযোগীতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে যোগ দেন।
এ ব্যাপারে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার সহকারি শিক্ষা সচিব মাওলানা আব্দুর রহিম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ভিত্তিপ্রস্তর উদ্বোধন না করায় আমরা নাম ফলকটি খুলে ফেলেছি। পরে মন্ত্রী যখন ভিত্তিপ্রস্তর উদ্বোধন করতে আসবেন তখন আবার নাম ফলকটি লাগানো হবে। তিনি আরো বলেন, জায়গা নিয়ে বিরোধের কথাটি সঠিক নয়, এই জায়গায় আগে দোতলা ভবন ছিল। সেটি ভেঙ্গে এখানে ছয়তলা ভবন নির্মানের কথা ছিল। তিনি আরো বলেন, যিনি জায়গার মালিকানা দাবি করছেন তার পৈর দাদা জায়গটি মাদরাসার নামে দান করে গেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর নামফলক খুলে ফেলছেন মাদরাসা কর্তৃপক্ষ

ফেসবুকে আমরা..