botvনিউজ:

শান্তিবাগ বয়েজ ক্লাব আয়োজিত নোমান স্মৃতি ব্যাটমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাতে ভাদুঘর টু স্টার বনাম শান্তিবাগ টু স্টার ফাইনাল খেলার খেলার মধ্য দিয়ে প্রতিযোগিতাটি সম্পূর্ন হয়।

শান্তিবাগ বয়েজ ক্লাব সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান পারভেজ এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা  আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বাস্থ্যসেবা ও শিক্ষানুরাগী আবু কাউসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মীর মোহাম্মদ শাহীন, দলীল লেখক সফিকুল হক শাকিল, প্রবাসী আসাদুল্লাহ সিকদার আশা, ঠিকাদার নুরুল আমীন।

এছারা সংগঠনের সদস্য সুমন আহমেদ, হেলাল আহমেন, নজরুল ইসলাম, ফরহাদ হোসেন জুয়েল, আশিকুর রহমান পিয়াস, ইয়াসীন চৌধুরী, বিপ্লব হোসেন, জনি, আশিক সহ অন্যান সদস্যরা ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ছাত্রনেতা শেখ রাসেল।খেলায় চ্যাম্পিয়ন কে এলসিডি টিভি ও   রানার্সআপকে ২০ ইঞ্চি ট্রপি  পুরস্কার দেওয়া হয়।

###

নোমান স্মৃতি ব্যাটমিন্টন প্রতিযোগিতার ফাইনাল খেলায় শান্তিবাগ চ্যাম্পিয়ন

botvনিউজঃ

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনিবাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি এবং অংকুর- অন্বেষা বিদ্যাপীঠের প্রধান পৃষ্ঠপোষক র.আ.ম.উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তি থেকে শিক্ষার্থীদের দুরে রাখতে খেলাধূলার বিকল্প নেই। খেলাধূলা শিক্ষার্থীদেরকে বিপথে যাওয়া থেকে বিরত রাখে।

পৌর এলাকার পুনিয়াউটে অবস্থিত অংকুর-অন্বেষা বিদ্যাপীঠের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মাউশির (অবসরপ্রাপ্ত) মহাপরিচালক ও অংকুর-অন্বেষা বিদ্যাপীঠ পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত থাকা দরকার। এতে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটবে।

এছাড়াও নিজ পড়ার টেবিলের মতো বাসাবাড়ির পরিবেশটাও পরিচ্ছন্ন রাখতে হবে। পরিচ্ছন্নতার বিষয়ে অন্যদেরকে ও উৎসাহ দিতে হবে। তিনি বলেন বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন।
বাংলার মাটিতে সন্ত্রাসীদের কোন স্থান নেই, উল্লেখ করে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ রুখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন অংকুর-অন্বেষা বিদ্যাপীঠের অধ্যক্ষ প্রফেসর মঞ্জুয়ারা বেগম।

অনুষ্ঠান পরিচালনা করেন অংকুর-অন্বেষা বিদ্যাপীঠের শিক্ষক আলেয়া জাহান তৃপ্তি ও শারমীন সুলতানা। পরে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অংকুর-অন্বেষা বিদ্যাপীঠের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অনুষ্ঠিত

botv.নিউজ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকালে শুদ্ধভাবে জাতীয় সংগীত গাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রানিত করার লক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগীতায় উপজেলার ৩৩টি প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) জোবাইদা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাফর আহাম্মদ ও উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক, সাংবাদিক সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ হাসিনুর রহমান তালুকদার।

###

কসবায় শুদ্ধ ভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

botv. নিউজ

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দলের অংশ গ্রহনের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) উদ্যোগ নেবে।
বুধবার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ফেস্টিবল অফ ফিজিক্যাল চ্যালেঞ্জড পিপলস’ নামে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশের সহযোগীতায় শহরের পুরাতন জেলরোডে উত্তরণ-৩ নামে হিজড়া জনগোষ্ঠির একটি বিউটি পার্লার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বেলা সোয়া ১১টায় জেলা পুলিশ লাইনস ময়দানে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন ও বন্ধু তোমাকে চাই অসহায় মানুষের পাশে ফাউন্ডেশনের উদ্যোগে ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ফেস্টিবল অফ ফিজিক্যাল চ্যালেঞ্জড পিপলস’ নামে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।
অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক শারিরিক প্রতিবন্ধী ও ভারতের ত্রিপুরার রাজ্যের আগরতলা থেকে সাতজন প্রতিবন্ধী অংশ নেন।
স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পৌর মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্র নায়ক ফারুক, চলচিত্র পরিচালক অমিতাভ রেজা, বাংলাদেশ জাতীয় ফুটবল দলে সাবেক অধিনায়ক কায়সার হামিদ, এটিএন বাংলার নির্বাহী সম্পাদক জ ই মামুন, অভিনেত্রী মেহের আফরোজ শাওন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রতিবন্ধীদের নিয়ে বিভিন্ন রকমের খেলাধুলা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাউশির অবসরপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন।
অনুষ্ঠানে ভারত থেকে আসা শারিরিক প্রতিবন্ধী সঞ্জীব সাহা বলেন, ‘বাংলাদেশে এটাই আমার প্রথম আসা। কখনোই ভাবিনি আমাদের জন্য এ ধরণের একটি আয়োজন হবে। আমরা খুব খুশি। এ আয়োজন আমাদেরকে আরো এগিয়ে নেবে। ত্রিপুরা প্রতিবন্ধী অধিকার মঞ্চ থেকে এ ধরণের একটি অনুষ্ঠান করা যায় কিনা সে বিষয়ে দেশে গিয়ে কথা বলবো।
প্রতিক্রিয়া জানাতে গিয়ে অভিনেত্রী মেহের আফরোজ শাওন বলেন, ‘আমরা দেখি যে সুস্থ মানুষ আত্মহত্যা করে। আর প্রকৃতি যাদেরকে অনেক কিছু থেকে বঞ্চিত করেছে তারা বিভিন্ন ভাবে এগিয়ে যাচ্ছে। তাদের কাছ থেকে আমাদের শেখার আছে।
অনুষ্ঠানে ফজিলাতুন নেসা বাপ্পি এম.পি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া প্রতিবন্ধীদের জন্য একটি রোল মডেল। উবায়দুল মোকতাদির চৌধুরী এম. পি বলেন, সরকার তথা আওয়ামী লীগের যে আদর্শ এর প্রতিফলন ঘটেছে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এম.পি বলেন, ‘প্রতিবন্ধীরা উদ্যোগী হয়ে কাজ করছে, বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করছে।
এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশের সহযোগীতায় শহরের পুরাতন জেলরোডের পুলিশ ভবন মার্কেটে উত্তরণ-৩ নামে হিজড়া জনগোষ্ঠির একটি বিউটি পার্লার উদ্বোধনকালে ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) উদ্যোগ নেবে। এ সময় তিনি আরো বলেন, দেশের সাধারণ নাগরিক হিসেবে আমরা চাইব সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বাংলাদেশে হোক।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সংসদ সদস্য ফজিলাতুন-নেসা বাপ্পী, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির প্রমুখ। হিজরারা এই পার্লারটি পরিচালনা করবে।
##

 

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া

ফেসবুকে আমরা..