ব্রাহ্মণবাড়িয়ায় উন্নয়ন মেলায় গান গাইতে এসে বাউল শিল্পী শামসুল হক চিশতি

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে গান গাইতে এসে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে মাদরাসা ছাত্রদের হামলার শিকার হন দেশের প্রখ্যাত বাউল শিল্পী শামসুল হক চিশতি ওরফে চিশতি বাউল।

গত শনিবার রাত ৮টায় জেলা সদরের নিয়াজ মুহম্মদ স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। এ সময় মাদরাসা ছাত্ররা মেলার মঞ্চ ও চিশতি বাউলের গাড়ি ভাঙচুর করেন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, গত শনিবার রাতে নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে জেলা প্রশাসন আয়োজিত তিনদিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে মঞ্চে সঙ্গীত পরিবেশন করার সময় ইসলাম ধর্ম নিয়ে গানের কথা মিলিয়ে বক্তব্য দেন চিশতি বাউল।

বিষয়টি জানতে পেরে স্থানীয় কান্দিপাড়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার ছাত্ররা শহরে বিক্ষোভ শুরু করে। পরে তারা স্টেডিয়ামে গিয়ে মেলার মঞ্চ ও মাইক ভাঙচুর করেন।
পরে বাউল শিল্পী শামসুল হক চিশতি তার গাড়ি নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় তার ওপরও হামলা করে বিক্ষুব্ধ ছাত্ররা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চিশতি বাউলকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

পরে থানায় নিজের বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে চিশতি বাউল বলেন, অসুস্থতার কারণে আমার কথা এলোমেলো হয়ে গেছে। আমি এ ঘটনার জন্য অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী।
এদিকে উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক করতে রাতেই জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসায় ছাত্র-শিক্ষকদের সাথে বৈঠক করে পরিস্থিতি স্বাভাবিক করেন পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন খান।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, একটি গানকে কেন্দ্র করে মাদরাসা ছাত্ররা বিক্ষুব্ধ হয়েছিলেন। বিষয়টির সমাধান হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..