ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী ও শ্রমিকদের মহাসড়ক অবরোধ

botvনি্উজ:

নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ইসলামপুর ও সরাইল উপজেলার কুট্টাপাড়া মোড়ে প্রায় দেড়ঘন্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।
শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দেড়ঘন্টা মহাসড়কে অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

অবরোধ চলাকালে বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউট, সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয় ও সরাইল ডিগ্রী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী মীর তরিকুল ইসলাম, আল মাসুম, মেহেদী হাসান এবং সরাইল অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ সোহাগ মিয়া, সরাইল ডিগ্রি কলেজের শিক্ষার্থী তারিকুল ইসলাম শান্ত, ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের শিক্ষার্থী তানজিনা জানান, আমাদের শিক্ষার্থীদের পক্ষ থেকে সরকারকে ৯ দফা দেয়া হয়েছে। সরকার আমাদের ৯ দফা বাস্তবায়ন নিয়ে তালবাহানা করছে। শিক্ষার্থীরা অবিলম্বে ৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানান।

অবরোধ চলাকালে মহাসড়কে শিক্ষার্থীরা পুলিশের উপস্থিতিতে বিভিন্ন যানবাহনের লাইসেন্স চেক করেন।
যাদের কাছে লাইসেন্স পেয়েছেন তাদেরকে চকলেট উপহার দেন। যাদের কাছে পাননি তাদের কে পুলিশের কাছে তুলে দেন। পরে পুলিশ এসে নিরাপদ সড়কের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন ভূইয়া এবং বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আরশাদ জানান, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে ক্যাম্পাসে ফিরে যায়।
এদিকে পরিবহন শ্রমিকেরাও সকাল থেকে বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে। শনিবার সকাল পৌনে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে কুমিল্লা-সিলেট মহাসড়কে অবরোধ করে রাখে।

এ ব্যাপারে ব্যাপারে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ সেলিম মিয়া বলেন, মহাসড়কে নসিমন, করিমন বন্ধ, চালককে মারধোর করার প্রতিবাদ এবং যানবাহন ভাংচুর বন্ধ করার দাবিতে তারা মহাসড়কে অবরোধ করেছে। তিনি বলেন, শ্রমিকদের দাবিগুলো না মানা হলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..