স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় রহস্যময় অগ্নিকান্ডে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আল-মামুন সরকারের বাসভবন ভষ্মীভূত হয়েছে। শনিবার দুপুর পৌনে ১টায় শহরের ফুলবাড়িয়ায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।

এতে বাসার ভেতরে থাকা ফ্রিজ, টেলিভিশন, এসিসহ সকল আসবাবপত্র পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের ঘটনাকে নাশকতা বলে দাবি করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

খোঁজ নিয়ে জানা গেছে, মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের কর্মসূচী চলাকালে গত ২৮ মার্চ হেফাতের ইসলামের নেতা-কর্মীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের পৌর এলাকার ফুলবাড়িয়ার বাসভবনটি পেট্টোল ঢেলে ও গান পাউডার ছিটিয়ে অগ্নিসংযোগ করে। অগ্নিকান্ডে বাসভবনটি সম্পূর্ন ভস্মীভূত।

সম্প্রতি পুড়ে যাওয়া বাড়িটির সংস্কার কাজ শেষে বাসায় নতুন আসবাবপত্র, ফ্রিজ, টিভি, সোফাসেট ও এসি লাগিয়ে বাসযোগ্য করা হচ্ছিল। বৈদ্যুতিক সংযোগ ও গ্যাস সংযোগ দেয়ার কাজ বাকি ছিলো।

শনিবার দুপুর পৌনে ১টার দিকে বাসার পূর্ব দিকের একটি রুমে আগুন লাগে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে সম্পূর্ণ বাড়িতে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে আনুমানিক ১০ লাখ টাকার মূল্যের বিভিন্ন আসবাবপত্র পুড়ে যায়।

খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোঃ শাহীন, সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, বাড়িতে এখনো বিদ্যুত ও গ্যাস সংযোগ দেয়া হয়নি। এই বাড়িতে রান্না-বান্নাও হয়না। তিনি বলেন, এটি নিঃসন্দেহে একটি নাশকতার ঘটনা।

জনৈক নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে ফেসবুকে তার বিরুদ্ধে কুৎসা ছড়াচ্ছে। শুক্রবার রাতেও নজরুল ইসলাম এই বাড়িটি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। তিনি তার সন্দেহের তীর নজরুল ইসলামের দিকেই ছুড়েন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ব্রাহ্মণবাড়িয়ার পরিদর্শক মোনায়েম বিল্লাহ বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে বাইরের কিছু থেকে আগুন লেগেছে। আমরা আগুন নিয়ন্ত্রণে এনেছি। বিষয়টি আমরা তদন্ত করছি।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের তদন্ত রিপোর্ট হাতে পেয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এ ব্যাপারে অভিযুক্ত ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমি কি এই কাজ করতে পারি? আমি সব সময়ই নাশকতার বিরুদ্ধে। আমি যারা নাশকতা করেছে তদন্ত করে তাদেরকে গ্রেপ্তার করে বিচারের দাবি জানাই।

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বাড়িতে অগ্নিকাণ্ড, নাশকতার দাবি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় সংকটাপন্ন রোগীদেরকে ফ্রি অক্সিজেন সেবা দিতে জেলা ছাত্রলীগের উদ্যোগে চালু হয়েছে বিনামূল্যে অক্সিজেন সেবা। ৩৮টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে শুক্রবার বিকেলে জেলা ছাত্রলীগ তাদের কর্মকান্ড শুরু করে। শনিবার বিকেল পর্যন্ত তারা ২২জন রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বাড়ি থেকে ফোন পাওয়া মাত্র ছাত্রলীগের নেতা-কর্মীরা সিলিন্ডার নিয়ে চলে যাচ্ছেন ওই বাড়িতে। চিকিৎসা সেবার জন্য জেলা ছাত্রলীগের হট লাইনে ৩০টি মোবাইল নাম্বার দেয়া হয়। ছাত্রলীগের নেতা-কর্মীদের চারটি গ্রুপে ভাগ করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন সার্বক্ষণিক এই কার্যক্রম তদারকি করছেন।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী যাতে অক্সিজেনের জন্য কষ্ট না করেন সেজন্য ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর পরামর্শ ও আর্থিক সহায়তায় তারা বিনামূল্যে এই অক্সিজেন সেবা চালু করেছেন। র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী ব্যক্তিগতভাবে ২০টি সিলিন্ডার প্রদান করেছেন ও বাকী ১৮টি সিলিন্ডার তারা বিভিন্ন দানশীল ব্যক্তির আর্থিক সহায়তায় কিনেছেন।

শোভন আরোও বলেন, শনিবার বিকেল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ উপজেলায় তারা ২২জন রোগীকে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করেছেন। ছাত্রলীগ মানুষের কল্যাণে রাজনীতি করে। জাতির যে কোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ পাশে থাকবে।

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রলীগের বিনামূল্যে অক্সিজেন সেবা চালু


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজ অর্থায়নে ১২টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি। শনিবার সকাল সোয়া ১০টার দিকে এসব সিলিন্ডার সংশ্লিষ্টদের কাছে এসব সিলিন্ডার হস্তান্তর করা হয়।

এসব সিলিন্ডার আখাউড়া পৌরসভা ও উপজেলার পাঁচটি ইউনিয়নের করোনায় আক্রান্ত রোগীদেরকে বিনামূল্যে সেবাদানের জন্য দেয়া হয়েছে।

মন্ত্রীর পক্ষে আখাউড়া পৌরসভার মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল সিভিল সার্জন ডাঃ মোঃ একরাম উল্লাহর কাছে হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুর রহমান, আবাসিক চিকিৎসা কর্মকর্তা শ্যামল কুমার ভৌমিক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি নাসির উদ্দিন খাদেম লিটন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু কাউছার ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহবুদ্দিন বেগ শাপলু প্রমুখ।

এ সময় পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, আইনমন্ত্রী একজন মানবিক মানুষ। করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই তিনি নিজ সংসদীয় এলাকা কসবা-আখাউড়ার মানুষের যথাসাধ্য সেবা দেয়ার চেষ্টা করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে তিনি অক্সিজেন সিলিন্ডার পাঠিয়েছেন।

এ সময় সিভিল সার্জন ডাঃ মোঃ একরাম উল্লাহ মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই মুহুর্তে মানুষের সবচেয়ে বড় প্রয়োজন অক্সিজেন সিলিন্ডার। মন্ত্রীর এই উপহার বহু মানুষের জীবন বাঁচাতে সহায়তা করবে।

আখাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইনমন্ত্রীর ১২ টি অক্সিজেন সিলিন্ডার উপহার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেডের বিনামূল্যে অক্সিজেন সেবা অব্যাহত রয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ব্রিগেডের পক্ষ থেকে চারটি সিলিন্ডার রোগীর বাড়িতে পৌঁছে দেয়া হয়।

রোগীর স্বজনদের কাছ থেকে ফোন পেয়ে সংগঠনটির নেতৃবৃন্দ নিজেরা এসব সিলিন্ডার রোগীর বাড়িতে পৌঁছে দেন।

এদিকে ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেডের কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়ে সংগঠনকে আরো ১ সিলিন্ডার প্রদান করেছেন মেরিনের চিফ অফিসার মোঃ আবু বাকের স্বপন।

শনিবার বিকেলে পাইকপাড়ার টিউলিপ গার্ডেনের নিচতলায় ব্রিগেডের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহবায়ক অ্যাডভোকেট মোঃ নাসির মিয়ার কাছে তিনি এই সিলিন্ডার হস্তান্তর করেন। এ নিয়ে ব্রিগেডের অক্সিজেন সিলিন্ডারে সংখ্যা দাঁড়িয়েছে ১৫ তে। আরো অক্সিজেন সিলিন্ডার পাওয়ার আশা করছেন সংগঠনের নেতৃবৃন্দ।

সিলিন্ডার হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরি বাপ্পী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সময় টিভির ব্যুরো চিফ উজ্জল চক্রবর্তী, প্রেস ক্লাবের সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মোঃ মুজিবুর রহমান খাঁন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অসীম কুমার বর্দ্ধন, ব্রিগেডের যুগ্ম আহবায়ক শরীফ আহমেদ খান, যুগ্ম আহবায়ক কাজি তানবীর মাহমুদ, সদস্য সচিব মোঃ ফরহাদুল ইসলাম পারভেজ, বাছির মিয়া, মোঃ আরমান উদ্দিন, মুহয়ী শারদ প্রমুখ।

সিলিন্ডার হস্তান্তরকালে ব্রিগেডের আহবায়ক অ্যাডভোকেট নাসির মিয়া বলেন, তাদের এই সেবা অব্যাহত থাকবে। সেবামূলক এ কাজে সহযোগিতার জন্য ব্রিগেডের পক্ষ থেকে সকলের প্রতি আহবান জানান।

এ সময় উপস্থিত নেতৃবৃন্দ ব্রিগেডের সেবামূলক এ কাজের প্রশংসা করে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

ব্রাহ্মণবাড়িয়ায় ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেডের অক্সিজেন সেবা অব্যাহত

ফেসবুকে আমরা..