স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মসূচী চলাকালে (গত ২৬ থেকে ২৮ মার্চ) মাদরাসার ছাত্র ও হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নারকীয় তান্ডবে ধ্বংসপ্রায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি দ্রুত সংস্কার করে ট্রেনের যাত্রা বিরতি চালু, তান্ডবের ঘটনায় ইন্ধনদাতা ও জড়িতদের গ্রেপ্তার ও বিচারসহ ৫ দফা দাবিতে আজ ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ব্রাহ্মণবাড়িয়া মূক ও বধির সমাজকল্যাণ সংঘের উদ্যোগে দুপুর ১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে ও সহকারী পরিচালক সাজ্জাদ আনোয়ারের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক তৌহিদ, সদস্য অপু, সোহাগ, জাহিদ, রহিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সাংকেতিক ভাষায় ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনটি দ্রুত সংস্কার করে সকল ট্রেনের যাত্রা বিরতিসহ পরিপূর্ণ যাত্রী সেবা নিশ্চিত করা, তান্ডবের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা, সহকারি কমিশনার (ভূমি) এর কার্যালয় (ভূমি অফিস), পৌর ভবন, জেলা পরিষদসহ সকল ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান দ্রুত পুনঃসংস্কার করে জনগনের সেবা প্রদান নিশ্চিত করা ও ভবিষ্যতে রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানে হামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির বিধান নিশ্চিত করে আইন পাস করার দাবি জানান।

মানববন্ধনে তারা বলেন, তাদের দাবি দ্রুত বাস্তবায়ন করা না হলে ব্রাহ্মণবাড়িয়াবাসীর স্বার্থে লাগাতার আন্দোলন করবেন তারা।

ব্রাহ্মণবাড়িয়ায় মূক ও বধির সমাজকল্যান সংঘের মানববন্ধন


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবন উদ্বোধন করা হয়েছে। আজ বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী উপজেলা কমপ্লেক্স থেকে ভার্চুয়ালি চারটি ভবন উদ্বোধন করেন।

শিক্ষা প্রতিষ্ঠানের ভবন গুলো হচ্ছে, উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, চাঁদপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের চতুর্থতলা বিশিষ্ট “অধ্যাপক ফাহিমা খাতুন একাডেমিক ভবন”, মহেশপুর উচ্চ বিদ্যালয়ের তৃতীয় তলা বিশিষ্ট “যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরি একাডেমি ভবন” ও উপজেলার পাহাড়পুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা লুৎফুর রহমান (নাছিমা মুকাই আলী), উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তানবীর ভূইয়া, সহকারি কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রাণী প্রমুখ।

বিজয়নগরে চারটি শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবন উদ্বোধন করলেন মোকতাদির চৌধুরী এমপি


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় সাইফুল ইসলাম রেজা-(৩৪) নামে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার এক যুবক নিহত হয়েছেন।
বাংলাদেশের সময় বুধবার সন্ধ্যা ৭টায় সৌদি আরবের নারিয়া নামক স্থানে তিনি দুর্ঘটনার শিকার হন। নিহত সাইফুল ইসলাম রেজা নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের মাওলানা ইউনুছুর রহমানের ছেলে। সাইফুল ইসলাম কোরআনে হাফেজ ছিলেন। তিনি সৌদি আরবের একটি মসজিদে মোয়াজ্জেম হিসেবে চাকুরি করতেন। পাশাপাশি তিনি অবসর সময়ে তিনি গাড়ি চালাতেন। নিহত সাইফুল ইসলাম রেজা তিন সন্তানের জনক।

নিহতের ফুফাতো ভাই চৌধুরী সুমন জানান, গত প্রায় ৬ বছর আগে সাইফুল ইসলাম রেজা সৌদি আরবে যান। পরে তিনি তার ছোট ভাইকেও সেখানে নিয়ে যান। দুই ভাই একসাথেই থাকতেন।

গত কিছুদিন আগে তিনি তার মা, বোন ও ছোট ভাইয়ের স্ত্রীকে ওমরাহ করার জন্য সৌদি আরবে নিয়ে যান। বৃহস্পতিবার তাদের ওমরাহ পালনের কথা।

বুধবার সন্ধ্যায় তিনি সৌদি আরবের দাম্মাম থেকে নিজে গাড়ি চালিয়ে বাসায় যাওয়ার পথে নারিয়া নামক স্থানে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে সাথে সাথেই গাড়িতে আগুন লেগে যায়। খবর পেয়ে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নাসিরনগরের যুবক নিহত

ফেসবুকে আমরা..