স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় ফাতেমা খাতুন-(২১) নামে এক যুবতির লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল (৩ জুন) রাত নয়টার দিকে পৌর এলাকার দাতিয়ারা ওয়াপদা কলোনীর ভেতরের পুকুরপাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়।

মৃত ফাতেমা জেলার নাসিরনগর উপজেলার শ্যামনগর গ্রামের কুদরত আলীর মেয়ে। তিনি স্বামী পরিত্যক্তা ছিলেন।
খোঁজ নিয়ে জানা গেছে, ফাতেমা পৌর শহরের উত্তর মৌড়াইলের একটি বাড়িতে ভাড়া থেকে শহরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, ওয়াপদা কলোনীর ভেতরের পুকুর পাড়ে তার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে। পরে স্বজনরা তার লাশ সনাক্ত করে। তিনি বলেন, তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য তার লাশ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ভিক্ষুকের লাশ উদ্ধার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে আর্ন্তজাতিক সমর্থন আদায়ের লক্ষে হাঙ্গেরীর রাজধানী বুদাপেষ্টে অনুষ্ঠিত বিশ্ব শান্তি সম্মেলনে বিশ্ব জনমত সৃষ্টির লক্ষ্যে যোগদানকারী ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার দেওয়ান বাড়ির সন্তান, ন্যাপ নেতা অ্যাডভোকেট দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়ার ৫০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজ সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মাহবুব আলী স্মৃতি পরিষদের উদ্যোগে নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

দেওয়ান মাহবুব আলী স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবদুর রাশেদের সভাপতিত্বে ও সাংবাদিক শরীফ উদ্দিনের সঞ্চলনায় অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সরাইল সরকারী কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল।

স্বাগত বক্তব্য রাখেন দেওয়ান মাহবুব আলী স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান রওশন আরা লাকী।
বক্তব্য রাখেন সরাইল প্রেসক্লাবের সভাপতি আইয়ুব খান, সরাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শফিকুর রহমান, সরাইল মহিলা কলেজের প্রভাষক সাংবাদিক মাহবুব খান, ত্রিতাল সংগীতের অধ্যক্ষ সঞ্জীব কুমার দেবনাথ, উপজেলা ন্যাপ সভাপতি দেবদাস রায়, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু আহম্মদ মৃধা প্রমুখ।

শোক সভায় বক্তাদের দাবির প্রেক্ষিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর দেওয়ান মাহবুব আলীর নামে একটি সড়কের নামকরণ সহ তার একটি ম্যুরাল ও একটি দৃষ্টিনন্দিত তোরণ নির্মানের ঘোষণা দেন।

উল্লেখ্য ন্যাপের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি দেওয়ান মাহবুব আলী ৫৪ সালে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। তিনি আদমজী জুটমিলের শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। মহান মুক্তিযুদ্ধে বিশ্বজনমত গঠনের লক্ষে তিনি হাঙ্গেরীর রাজধানী বুদাপেষ্টে অনুষ্ঠিত বিশ্ব শান্তি সম্মেলনে যোগদান করেন। ৭১ সালের ৪ জুন বিশ্ব শান্তি সম্মেলন থেকে ফেরার পথে দিল্লী বিমানবন্দরে আকস্মিক মৃত্যুবরণ করেন।

দেওয়ান মাহবুব আলীর ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরাইলে নাগরিক শোক সভা অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচী চলাকালে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত তান্ডবের সময় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পৌরসভা কার্যালয়, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, এসিল্যান্ডের কার্যালয়, সুর সম্রাট আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, জেলা মৎস্য অফিস, সার্কিট হাউজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, সার্কিট হাউজ, হাইওয়ে থানা ভবন, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ক্যাম্পাস, জেলা ছাত্রলীগের সভাপতির বাসভবন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বাসভবনসহ সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনার নেপথ্য নায়ক হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর ও জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা সাজিদুর রহমান এবং সাধারণ সম্পাদক মুফতি মোবারক উল্লাহকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষুদ্ধ হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার সচেতন নাগরিক সমাজ।

এরই অংশ হিসেবে আজ বেলা ১১টায় বিক্ষুদ্ধ ব্রাহ্মণবাড়িয়াবাসীর ব্যানারে শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি ও সাংবাদিক জয়দুল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিউল আলম লিটন, বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহিদ খাঁন লাভলু, সুর স¤্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযূষ কান্তি আচার্য, নারী নেত্রী নন্দিতা গুহ, জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক প্রভাষক মনির হোসেন, অধ্যক্ষ সোপানুল ইসলাম, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এম. সাইদুজ্জামান আরিফ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা অবিলম্বে ব্রাহ্মণবাড়িয়ার তান্ডবের ঘটনার নেপথ্য নায়ক হেফাজতে ইসলামের জেলা শাখার সভাপতি মাওলানা সাজিদুর রহমান ও সাধারন সম্পাদক মাওলানা মোবারক উল্লাহকে গ্রেপ্তারের দাবি জানান। নতুবা কঠোর আন্দোলনের ঘোষনা দেন। পরে মুক্ত স্বাক্ষর খাতায় গণস্বাক্ষর করেন। পর্যায়ক্রমে বিভিন্ন ইউনিয়নের এই কর্মসূচী পালন করা হবে বলে, অনুষ্ঠান থেকে ঘোষনা দেয়া হয়।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক সহিংসতা চালায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা।

জেলা হেফাজতের সভাপতি ও সাধারন সম্পাদককে গ্রেপ্তারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় গণস্বাক্ষর কর্মসূচীর উদ্বোধন

ফেসবুকে আমরা..