botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর উজেলার শেখ হাসিনা (সিমনা-ব্রাহ্মণবাড়িয়া) সংযোগ সড়কে দুটি ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
গতকাল শনিবার দুপুরে বিজয়নগরের পত্তন এলাকার লইসকা ও বালিয়াজুড়ি নদীর উপর ব্রীজ দুটির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।এ উপলক্ষে সিমনা শিবির এলাকায় এক সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
সুধী সমাবেশে মোকতাদির চৌধুরী এমপি বলেন,সিমনা ব্রাহ্মণবাড়িয়া সড়কটি তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়া সদর এবং বিজয়নগর এলাকার কয়েক লাখ মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ছিল। সেই স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে। তিনি বলেন সড়কটি নির্মাণ হলে জেলা শহরের ওপর দিয়ে বয়ে চলা তিতাসের পূর্ব পাড়ে নতুন নতুন শিল্প কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠবে। জেলা শহর সম্প্রসারিত হবে। এতে জেলার মানচিত্রটাই পাল্টে যাবে বলে তিনি মন্তব্য করেন।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ,বিজয়নগরে উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি তাজ মো ইয়াছিন,বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া,বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ভূইয়া,ভাইস চেয়ারম্যান বাবুল আক্তার,মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন নাহার টুনি,ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দিপক চৌধুরী বাপ্পী,পত্তন ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান রতনসহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য,২০১০ সালের ১২ মে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিমনা-ব্রাহ্মণবাড়িয়া সড়কটি নির্মাণের ঘোষণা দেন। পরে গত বছরের জুন মাসে প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে সাড়ে আট কিলোমিটার দৈর্ঘ্য এবং ২৪ ফিট প্রস্থ বিজয়নগরের সিমনা-ব্রাহ্মণবাড়িয়া সড়কের নির্মাণ কাজ শুরু হয়। গতকাল শনিবার সকালে সিমনা ব্রাহ্মণবাড়িয়ায় (শেখ হাসিনা)সড়কের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের বাস্তবায়নে লইসকা নদীর উপর ৩৩ কোটি টাকা ব্যয়ে ২৪০ মিটার এবং বালিয়াজুড়ি নদীর উপর ২১ কোটি টাকা ব্যায়ে ১৭৫ মিটার সেতু দুটি নির্মাণ করা হবে।ব্রীজ গুলো নির্মিত হলে জেলা সদরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সড়ক যোগযোগ স্থাপিত হবে।
                                                                                                                            ###

শেখ হাসিনা সড়কে ৫৪কোটি টাকা ব্যায়ে দুই ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মোকতাদির চৌধুরী এমপি

botvনিউজ:

সনাতন ধর্মাবলম্বীদের দূর্গাপূজার ছুটি শেষে খোলার আগেই ফের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।
ছয়দিন বন্ধ থাকার পর রবিবার থেকে এই বন্দর দিয়ে আমদানি-রফতানী কার্যক্রম শুরু হওয়ার কথা ছিলো।

তবে আগরতলা বন্দরে আমদানি-রফতানিকারক সংগঠনের নতুন কমিটি গঠন ও কালীপূজা উপলক্ষে ২৫ অক্টোবর পর্যন্ত পণ্য নিতে অনীহা প্রকাশ করেছেন সেখানকার ব্যবসায়ীরা।
আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, রবিবার পণ্য আমদানি-রফতানি শুরুর কথা ছিল।

কিন্তু হঠাৎ করে আগরতলার ব্যবসায়ীরা জানিয়েছেন তারা ২৫ অক্টোবর পর্যন্ত আমাদের কাছ থেকে কোনো পণ্য নেবেন না। ২৬ অক্টোবর শুক্রবার বন্ধের দিন। আগরতলার ব্যবসায়ীদের এমন সিদ্ধান্তের কারণে বেশ কয়েকটি পণ্যবোঝাই ট্রাক আটকা পড়েছে বলেও জানান তিনি।

এর আগে দুর্গাপূজা উপলক্ষে দু’দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্তে ১৫ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরণের পণ্য আমদানি-রফতানি বন্ধ রাখা হয়। তবে ওই সময়ে দু’দেশের পাসপোর্ট-ভিসাধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিলো।
###

দূর্গাপূজার ছুটি শেষে খোলার আগেই আখাউড়া স্থল বন্দর ফের বন্ধ

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া-৪-(কসবা-আখাউড়া) নির্বাচনী এলাকায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের পক্ষে তিন লাখ পোস্টার লাগানোর কাজ শুরু হয়েছে। ওই দুই উপজেলার জনপ্রতিনিধিদের উদ্যোগে রবিবার থেকে এসব পোস্টার লাগানো শুরু হয়। পোস্টারে আনিসুল হকের ছবি দিয়ে নৌকা প্রতীকে ভোট আহবান করা হয়েছে।

এক হিসেব থেকে দেখা যায়, প্রায় চার লাখ ৪৯ হাজার জনসংখ্যার মধ্যে কসবা ও আখাউড়ায় ভোটার সংখ্যা প্রায় তিন লাখ ১৬ হাজার। সেই হিসেব মতে, মন্ত্রীর পক্ষে ভোটার প্রতি একটি করে পোস্টার লাগানো হচ্ছে।

মন্ত্রীর সহকারি একান্ত সচিব ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন তিন লাখ পোস্টার লাগানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা নিজ দায়িত্বে এসব পোস্টার লাগাচ্ছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এসব পোস্টার লাগানো হচ্ছে। দুই দিনের মধ্যে পোস্টার লাগানোর কাজ শেষ করার কথা। একেকজন জনপ্রতিনিধি ১০ হাজার থেকে ৩০ হাজার পর্যন্ত পোস্টাট লাগাচ্ছেন।

এখানে উলে¬খ্য, গত শনিবার কসবা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আনিসুল হককে একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। আখাউড়া উপজেলাতেও আনিসুল হকের বিকল্প ভাবছেন না আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
###

কসবায় আইনমন্ত্রী আনিসুল হকের পক্ষে জনপ্রতিনিধিদের প্রচারনা

botvনিউজ:

দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো সরকার গঠনের মাধ্যমে দেশ ও জনগণের সেবার সুযোগ দেওয়ার জন্য নৌকা মার্কায় ভোট দিকে জনগনকে আহবান জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি।

গত শনিবার বিকেলে বিজয়নগর উপজেলার লক্ষীমুড়া উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, আউলিয়ানগর মাদরাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং উপজেলার পাহাড়পুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের তৃতীয়তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এই আহবান জানান।

অনুষ্ঠানে তিনি বিজয়নগর উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন নাহার টুনি, জেলা পরিষদের সদস্য সৈয়দা নাখলু প্রমুখ।
###

কর্মকান্ডের উদ্বোধনকালে নৌকা মার্কায় ভোট চাইলেন মোকতাদির চৌধুরী এমপি

ফেসবুকে আমরা..