ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয়ধাপে প্রধানমন্ত্রীর উপহার সরকারি ঘর পাচ্ছেন ৬৮১টি ভূমি ও গৃহহীন পরিবার


স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয়ধাপে প্রধানমন্ত্রীর উপহার সরকারি ঘর পাচ্ছেন আরো ৬৮১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

“ আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই তাদের পুর্নবাসনের জন্য সরকারি খাস জমিতে নির্মিত হচ্ছে এসব ঘর।

জেলার ৯টি উপজেলার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ১২৫টি পরিবার, বিজয়নগর উপজেলায় ১৪৯টি পরিবার, সরাইল উপজেলায় ৩১টি পরিবার, নবীনগর উপজেলায় ১৫টি পরিবার, নাসিরনগর উপজেলায় ৩১টি পরিবার, বাঞ্ছারামপুর উপজেলায় ৬০টি পরিবার, আশুগঞ্জ উপজেলায় ২০ টি পরিবার, কসবা উপজেলায় ২০০টি পরিবার ও আখাউড়া উপজেলায় ৫০ টি পরিবার পাবেন সরকারি এই ঘর। জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে ঘরগুলোর নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আগামী ২০ জুন ৬৮১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাবেন প্রধানমন্ত্রীর উপহার এসব পাকা ঘর।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল জানান, জেলা প্রশাসকের পক্ষ থেকে ঘর নির্মাণ কাজ ও নির্মাণের কাজের গুনগত মান তদারকি করা হচ্ছে। তিনি বলেন, নির্মান কাজ এখন শেষ পর্যায়ে।

তিনি আরো বলেন, প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমির উপর আধাপাকা ঘর নির্মান করে দেয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। সবগুলো ঘরই একই নকশায় নির্মিত হচ্ছে। তিনি বলেন, প্রথম ধাপে জেলায় ১ হাজার ৯১টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে। পর্যায়ক্রমে জেলার সকল ভূমি ও গৃহহীন পরিবারকে এই কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..