হেফাজতের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় দুই নাশকতা সৃষ্টিকারীদের আটক করেছে পিবিআই

গত ২৬ মার্চ ২০২১ খ্রিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুষ্কৃতিকারী কর্তৃক নাশকতামূলক কর্মকান্ড চলাকালে আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট, ব্রাহ্মণবাড়িয়ার কার্যালয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত ২জন আসামীকে গ্রেপ্তার করেছে পিবিআই। গ্রেপ্তারকৃতরা হলেন মোঃ ফারুকমিয়া (২৪) ও মোঃ ইয়াছিন মিয়া (২০)।

জানা যায়, গত ২৬মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপনের দিন হেফাজত ইসলাম কর্তৃক ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও তান্ডবলীলা চালায়। এসময় অনুমান ৪০০/৫০০ জনের একটি  দুষ্কৃতিকারীর দল ব্রাহ্মণবাড়িয়া শহরের পুুনিয়াউটস্থ আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ সংক্রান্তে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার মামলা নং-৪৫, তারিখ-২৮/০৩/২০২১ খ্রিঃ, ধারা-১৪৩/৪৪৭/৪৪৮/১৮৬/৩৪১/৩৩২/৩৫৩/৪২৭/৩৮০/৩৪ পেনাল কোড রুজু করাহয়।

এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত ১টি কম্পিউটার মনিটর, ১টি ল্যাপটপ ও ১টি টিভি উদ্ধার করছে ব্রাহ্মণবাড়িয়া পিবিআই।

পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশ মোতাবেক মামলার তদন্তভার পিবিআইকে দেয়া হয়।  মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক জনাব মোহাম্মদ আকতারুজ্জামান সরকার সঠিক তদন্তকরে নিশ্চিত হয়ে উক্ত ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত পলাতক আসামী মোঃফারুকমিয়া (২৪) কে গ্রেফতার করে। উক্ত আসামীর দেয়া তথ্য মতে তার সহযোগী আসামী মোঃইয়াছিন মিয়া (২০) কে গ্রেপ্তার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত আসামী ইয়াছিন মিয়ার দেয়া তথ্য মতে তার হেফাজতে থাকা লুণ্ঠিত ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়। উভয় আসামীর দেয়া তথ্য মতে উক্ত ঘটনার সহিত প্রত্যক্ষভাবে জড়িত পলাতক অন্য এক আসামীর ঘর তল্লাশী করে ১টি ৪০ইঞ্চি এলইডি টিভি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী মোঃফারুক মিয়া এবং মোঃ ইয়াছিন মিয়া গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা স্বীকার করেছেন ঘটনার দিন তারা এই নাশকতামূলক কর্মকান্ডে জড়িত ছিলেন।

এ ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেপ্তার ও আরো লুণ্ঠিত মালামাল উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

প্রেস রিলিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..