চাঁদা না দেয়ায় ব্যবসায়িকে মারধর বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে যাতায়তের পথ বন্ধ

সুমন আহম্মেদঃ
চাঁদা না দেয়ায় ব্রাহ্মণবাড়িয়া শহরের কালাইশ্রীপাড়া এলাকায় নির্মানাধীন বাড়ির মালিক এক হিন্দু ব্যবসায়িকে মারধর করেছে প্রতিবেশী সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা ওই ব্যবসায়ির বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে বাঁশের বেড়া দিয়ে পাশ্ববর্তী আরো দুই বাড়ির যাতায়তের পথ বন্ধ করে দিয়েছে। এ ঘটনায় গত সোমবার (০৫ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই হামলকারির নামোল্লেখ করে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ব্যবসায়ি সঞ্জয় দত্ত।

মামলায় অভিযুক্ত দুই হামলাকারি হলেন, কালাইশ্রীপাড়ার বাসিন্দা সুব্রত দেব ও একই এলাকার মনির হোসেন দুলাল।

মামলার এজাহারে বাদি সঞ্জয় দত্ত বলেন, তার পৈত্রিক ভিটিতে ভবন নির্মাণের কাজ চলছে। এ অবস্থায় গত শনিবার (০৩ আগস্ট) রাত অনুমান ১০টার দিকে উপরিল্লিখিত দুইজনসহ তাদের আরো কয়েকজন সহযোগী বাদির ঘরে ঢুকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। বাদি চাঁদা দিতে অস্বীকার করলে সুব্রত দেব তাকে কিল-ঘুষি মেরে ও শার্ট-প্যান্ট ছিড়ে অপদস্ত করে। এসময় মনির হোসেন দুলাল বাদি সঞ্জয় দত্ত’র প্যান্টের পকেট থেকে ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয়। এসময় তাদের সহযোগীরা বিভিন্ন নির্মাণ সামগ্রী লুটপাট ও ভাংচুর করে প্রায় তিন লাখ টাকার ক্ষতিসাধন করে। পরে সন্ত্রাসীরা চাঁদা না পাওয়ার ক্ষোভে ব্যবসায়ি সঞ্জয় দত্তের বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে গুড়িয়ে দেয় এবং সেখানে বাঁশের বেড়া দিয়ে পাশ্ববর্তী আরো দুই বাড়ির যাতায়তের পথ বন্ধ করে দেয়।

এ অবস্থায় তারা অব্যাহত হুমকি-ধামকির ভয়ে বাড়িতে যেতে পারছেন না।
মামলা দায়েরের পর আদালত বিষয়টি সরেজমিন তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।
এদিকে নির্মাণাধীন এই বাড়ি ঘেঁষা জায়গায় যেন কেউ অনধিকার প্রবেশ করে কোন প্রকার বিঘন্ন সৃষ্টি করতে না পারে সেজন্য ১৪৪ ধারা জারি করে সুব্রত দেবের নামে সমন জারি করেছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালত।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..