মহানবীকে নিয়ে কটুক্তির অভিযোগে সরাইলে যুবক গ্রেপ্তার ॥ বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তিকর পোষ্ট দেয়ার অভিযোগ অভি দাস রনি-(২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে ঢাকার সায়েদাবাদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত অভি দাস রনি উপজেলার অরুয়াইল গ্রামের দাস পাড়ার জহর লাল দাসের ছেলে। এর আগে পুলিশ রনির বাবা জহর লাল দাস-(৫৫)কে পুলিশী হেফাজতে নেয়।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ফেসবুকে একটি পোষ্ট ছিল এরকম-“গোলাপে এত সুগন্ধ কেন? নবীজির এক ফোটা ঘাম মোবারক পড়েছিল তাই।” ওই পোষ্টে অভিদাস রনি তার ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।

শুক্রবার বিকেলে রনির দেয়া আপত্তিকর মন্তব্যটি স্থানীয় লোকজনের চোখে পড়লে স্থানীয়রা তার শাস্তির দাবিতে শনিবার রাতে অরুয়াইল বাজারে বিক্ষোভ মিছিল করে। বিষয়টি নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে এবং উত্তেজনা প্রশমনে রনির বাবা জহর লাল দাসকে রাতে পুলিশী হেফাজতে নেয়া হয়।

পরে জেলা পুলিশের একটি টিম শুক্রবার রাতে ঢাকার থেকে সায়েদাবাদ এলাকা থেকে রনিকে গ্রেপ্তার করে।
এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল বলেন, আপত্তিকর পোষ্টদাতা অভিদাস রনিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সরাইলবাসীকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার অনুরোধ জানান।
এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, অভি দাস রনিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, পরিস্থিতি শান্ত আছে। এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
####

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..