প্রেসক্লাবের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় প্রয়াত তিন সাংবাদিককে মরণোত্তর সম্মাননা প্রদান

সুমন আহম্মেদঃ

ব্রাহ্মণবাড়িয়ার প্রয়াত তিন সাংবাদিককে মরনোত্তর সম্মাননা স্মারক প্রদান করেছে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব। গত শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত স্মরণ সভায় তাদেরকে মরনোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রয়াত সাংবাদিকরা হলেন, ব্রাহ্মণবাড়িয়ার প্রথম দৈনিক সংবাদপত্র “ দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব মোঃ নূরুল হোসেন, জেলা থেকে প্রকাশিত “দৈনিক আজকের হালচাল’র প্রকাশক ও সম্পাদক আবেদুল হক আবেদ এবং প্রেসক্লাবের সাবেক সদস্য মোঃ আক্তার হোসেন।

প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবীর ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সাংবাদিক মোহাম্মদ আরজু, সৈয়দ মিজানুর রেজা, মনজুরুল আলম, আ. ফ. ম. কাউসার এমরান, রিয়াজ উদ্দিন জামি ও আবদুন নূর। প্রয়াত সাংবাদিক পরিবারের পক্ষে বক্তব্য রাখেন নুরুল হোসেনের সহধর্মীনি ও ‘দৈনিক ব্রাহ্মণবাড়িয়া’র সম্পাদক দেওয়ান ফয়জুন নাহার।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, ‘প্রয়াত নুরুল হোসেন ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় একজন পথিকৃৎ ছিলেন। তার মধ্যে নীতি-আদর্শ ছিল। তার আদর্শকে ধারণ করে নতুন প্রজন্মের সাংবাদিকদের মানুষের জন্য দায়িত্ববোধ নিয়ে কাজ করতে হবে। এছাড়া প্রয়াত আবেদুল হক আবেদ একজন সংবাদপত্রসেবী হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতায় অবদান রেখে গেছেন। প্রয়াত আক্তার হোসেন প্রথম জীবনে সাংবাদিকতা ও পরে শিক্ষকতা পেশায় অবদান রেখে গেছেন।

প্রয়াত তিন সাংবাদিককে ‘মরনোত্তর সম্মাননা স্মারক’ প্রদানের মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব একটি নতুন ধারার সৃষ্টি করেছে, একটি ভালো কাজের দৃষ্টান্ত স্থাপন করেছে।

উল্লে¬খ্য, আলহাজ্ব নূরুল হোসেন চলতি বছরের ২৬ মার্চ, মোঃ আক্তার হোসেন ২৮ জানুয়ারি ও আবেদুল হক আবেদ ২০১৮ সালের ২৪ ডিসেম্বর ইন্তেকাল করেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..