সাদপন্থীদের গ্রেপ্তারের দাবিতে সরাইলে বিক্ষোভ মিছিল-ইউএনওর কাছে স্মারকলিপি

botvনিউজ:

টঙ্গীর বিশ্ব ইসতেমা মাঠে তাবলীগ জামাতের লোকদের উপর সাদপন্থীদের হামলার প্রতিবাদে ও অবিলম্বে সাদপন্থীদের গ্রেপ্তারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গতকাল সোমবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার দুপুরে উপজেলার উচালিয়াপাড়া মাদরাসা থেকে একটি মিছিল বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাবেশে মিলিত হয়।

মাওলানা জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- আল্লামা আবু সাঈদ, হাফেজ যুবায়ের, মুফতি রায়হান উদ্দিন, মাওলানা জসিম উদ্দিন আরেজি, মাওলানা ফারুক খান জেহাদী, মাওলানা হোসাইন আহমেদ, মাওলানা মোঃ ফারুক, মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা আবদুল হান্নান ও নূরুল ইসলাম লাল বাদশা।

সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি মাওলানা সাদের এক বক্তব্যকে কেন্দ্র করে তাবলীগ জামাতে দ্বিধা বিভক্তি ও দাঙ্গা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর টঙ্গীর ইসতেমা মাঠে সাদপন্থীরা তাবলীগ জামাতের লোকজনের উপর হামলা চালায়। এর আগে গত ৯ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া মার্কাজেও হামলা করে স্থানীয় সাদ পন্থীরা।

বক্তারা ঢাকায় ও ব্রাহ্মণবাড়িয়ায় তাবলীগ জামাতের শান্তি প্রিয় সাথীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। সাদের অনুসারিরা যাতে সরাইলসহ দেশের কোথাও যেন কোন ধরণের কর্মকান্ড সভা সমাবেশ না করতে পারে সেই ব্যবস্থা নেয়ার দাবি জানান। পরে তারা সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসার কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..