বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক বই ছুড়ে ফেলার অভিযোগ ॥ গ্রেপ্তারী পরোয়ানা জারি

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীমূলক বই ও শেখ রাসেল স্মারক গ্রন্থ ছুড়ে ফেলে দেয়ার অভিযোগে এক প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতির বিরেুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ মাসুদুর রহমান মামলাটি করেন।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের এসি হাই একাডেমির অভিযুক্ত প্রধান শিক্ষক হাবিবুর রহমান নান্নু ও পরিচালনা পরিষদের সভাপতি ও শেখ হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন।

মামলার আর্জিতে বলা হয়, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের উদ্যোগে সরাইল উপজেলার বিভিন্ন সরকারি-বে-সরকারি স্কুলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী মূলক বই ও শেখ রাসেল স্মারক গ্রন্থ বিনামূল্যে বিতরণ করা হয়। এই কার্যক্রমের অংশ হিসেবে গত ১ জুলাই সকাল সাড়ে ১০টায় মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সরাইল উপজেলা কমিটির সভাপতি মোঃ শওকত আলী ও সাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান চৌধুরী ওই দুটি বই চুন্টা গ্রামের এসি হাই একাডেমির প্রধান শিক্ষক হাবিবুর রহমান নান্নু ও সভাপতি শেখ হাবিবুর রহমানের হাতে তুলে দেন।

আর্জিতে আরো বলা হয়, নান্নু ও হাবিবুর রহমান সেগুলো গ্রহণ করে তাতে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের ছবি দেখে ক্ষিপ্ত হয়ে বই দুটি স্কুলের মাঠে ছুড়ে ফেলে দেন। এ সময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে অশালীন মন্তব্যও করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী আশরাফ উদ্দিন মন্তু বলেন, বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে অভিযুক্ত দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..