৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় দু’দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

সুমন আহম্মেদঃ
ব্রাহ্মণবাড়িয়ায় “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি” ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে সদর উপজেলা চত্বরে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুহুল আমীন।

সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ.বি.এম. মশিউজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন ভট্টাচার্য।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুহুল আমীন বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে, এগুলো সব বিজ্ঞানের অবদান।

তিনি বলেন, শিক্ষার্থীদেরকে মেধা-মননে যোগ্য করে গড়ে তুলতে হবে। শিক্ষকদেরকে ছাত্রদের মনের ভিতরে প্রবেশ করতে হবে। শিক্ষার্থীদেরকে বিজ্ঞানের সাথে প্রযুক্তির সাথে পরিচিত করতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শেখাতে হবে।

আলোচনা শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিগন মেলায় স্থান পাওয়া বিভিন্ন স্কুল-কলেজের ৪০ টি স্টল পরিদর্শন করেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..