নবজাতককে হাসপাতালে রেখে পালিয়ে গেল মা-

সুমন আহম্মেদঃ
সন্তান জন্মের পর পৃথিবীর সব চেয়ে নিরাপদ আশ্রয়স্থল মা বাবার কোল। কিন্তু কিছু ক্ষেএে সেই মা বাবার কোল নিরাপদ নয় এমনটাই প্রমান করলো অজ্ঞাত এক মহিলা । সন্তান জন্ম দেয়ার পর ভোর হতেই হাসপাতালে নবজাতক শিশুকে রেখে পালিয়ে গেছেন মা।

মা পালানোর পর অসুস্থ নবজাতককে চিকিৎসা দিয়ে যাচ্ছে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল কতৃপক্ষ । নবজাতকের সব কিছু বিবেচনা করে মঙ্গলবার নবজাতক শিশুটেিক ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশ, সদর উপজেলা সমাজসেবা অধিদপ্তর ও হাসপাতালের যৌথ সহযোগিতায় নবজাতকটিকে জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৩ই অক্টোবর রাত ১১.০০ টায় কে বা কারা র্গভবতী এক অজ্ঞাত মহিলাকে হাসপাতালের জরুরী বিভাগের সামনে রেখে চলে যায় তারপর হাসপাতালের চর্তুথ শ্রেণীর র্কমচারী মোতাহের হোসেন সেন্টু গাইনী বিভাগে ভর্তি করিয়ে চিকিৎসা দেয় । হাসপাতালের ভর্তিরত অজ্ঞাত মহিলা গাইনী বিভাগে ১৪ই অক্টোবর ভোররাত ৩.০০ ঘঃ একটি ফুটফুটে ছেলে বাচ্চার জন্ম দেয় । ওইদিন ভোরেই শিশুটিকে রেখে উধাও হয়ে যান মা।

সদর মডেল থানার এস আই নারায়ণ বলেন, নবজাতক শিশুটিকে রেখে মা উধাও হয়ে যাওয়ার পর আমরা পুিলশ সদস্যরা সবাই মিলে শিশুটির দেখাশুনা করি। হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন এর সার্বিক সহযোগিতায় অসুস্থ শিশুটিকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ মঙ্গলবার শিশুটি শিশু কনসালটেন্ট ডাঃ মোন ইকবাল হোসেন দেখে চিকিৎসা দিচ্ছেন এবং শিশুটি এখন অনেকটা সুস্থ আছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন- নবজাতকের কথা শোনে আমি আজ সকালেই তার খোজখবর নেয় তারপর সদর মডেল থানা পুলিশকে ও সমাজ সেবা অফিসার মাহমুদকে জানায়। তারপর নবজাতকের খাবার, পোষাক, ব্যবস্থা করি এবং এখন শিশুটি আমাদের হেফাজতে আছে। তিনি আরোও বলেন যদি কেউ শিশুটি নিতে ইচ্ছে পোষণ করে তাহলে সদর উপজেলা সমাজসেবা অফিসে যোগাযোগ করতে হবে৷
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..