সরাইলে ইউপি চেয়ারম্যান ও সভাপতির পাল্টাপাল্টি মিছিল

botvনিউজ:

দীর্ঘদিন পর আবারো উত্তপ্ত হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়ন। গত রবিবার ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তালেবের লোকজন পাল্টাপাল্টি মিছিল-সমাবেশ করে। এ ঘটনায় অরুয়াইল বাজারে থমথমে পরিবেশ বিরাজ করছে। যে কোন মূহুর্তে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত কয়েক মাস ধরে অরুয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করে আসছে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। গত ৩০ আগষ্ট তারা চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

গত রোববার বিকেলে উপজেলা সহকারি মৎস্য অফিসার মকসুদ হোসেন চেয়ারম্যানের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের তদন্ত করতে অরুয়াইল যান । তদন্তকারী কর্মকর্তা মকসুদ হোসেন প্রথমে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তালেবের অফিসে বসে ভুক্তভোগীদের সাথে কথা বলেন। পরে যান ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। সেখানে যাওয়ার পর ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মকসুদ হোসেনের কাছে জানতে চান তিনি প্রথমে কেন পরিষদে গেলেন না। তিনি তদন্তকারী কর্মকর্তার উপর ক্ষিপ্ত হন।

পরে চেয়ারম্যানের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলকারীরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবু তালেবের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়।
এই মিছিলের কিছুক্ষন পর আবু তালেবের নেতৃত্বে পাল্টা মিছিল বের হয়। মিছিলকারীরা অরুয়াইল বাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে চেয়ারম্যান মোশাররফের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। এতে করে অরুয়াইল বাজারে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে পুলিশের সর্তকতার কারনে কোন অঘটন ঘটেনি।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা মকসুদ হোসেন বলেন, তদন্তে প্রাথমিকভাবে অনিয়ম-দুর্নীতির কিছুটা সত্যতা পাওয়া গেছে।
এদিকে সোমবার ঘটনার নিষ্পত্তি করতে অরুয়াইলে ছুটে যান স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করছিলেন।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..