আখাউড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভায় আইনমন্ত্রী আনিসুল হক এমপি

botvনিউজ:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত। তিনি বলেন,ফের আওয়ামী লীগ ক্ষমতায় এলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনী রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি মঙ্গলবার দুপুরে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আখাউড়া সিরাজুল হক মুক্তমঞ্চে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনীদের কবে দেশে ফিরিয়ে আনা হবে সেটা নিয়ে সবার কৌতুহল। পোষা পাখি উড়ে যাওয়ার পর সেই পাখিকে যদি ফেরানো কষ্ট হয়, তাহলে বঙ্গবন্ধুর খুনীদের ফেরানো কত কষ্টকর আপনারা বুঝেন। তবে আমেরিকায় থাকা রাশেদ চৌধুরীকে ফেরানোর ব্যাপারে আমেরিকা সরকারের সাথে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি বলেন, আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় এলে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে। আর কানাডায় থাকা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদন্ড সাজা হয় তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদন্ড মানেনা।

তিনি জিয়াউর রহমানের সমালোচনা করে বলেন, জিয়াউর রহমান ৬ বছর ক্ষমতায় ছিলেন। তিনি খুনী মোস্তাককে ফুটবলের মতো লাথি দিয়ে মসনদে বসেছিলেন। বঙ্গবন্ধুর খুনীদের তিনি বিদেশে চাকরি দিয়েছিলেন। পরে তাকেও গুলিতে ঝাঁঝরা হতে হয়েছে।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।

শোক সভা ও মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সেলিম ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট রাশেদুল কায়ছার জীবন প্রমুখ।
###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..