ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙতে গিয়ে মাদরাসার ছাত্র গ্রেপ্তার

botvনিউজ:

ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রস্থল বঙ্গবন্ধু স্বয়ারে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙ্গার সময় সারওয়ার উদ্দিন-(২৪) নামে এক মাদরাসা ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাত পৌনে আটটার দিকে শহরের পৌর আধুনিক সুপার মার্কেটের সামনে “বঙ্গবন্ধু স্বয়ার” এর সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সারওয়ার উদ্দিন পৌর এলাকার শিমরাইলকান্দি গ্রামের তাহের উদ্দিনের ছেলে। তবে পরিবারের দাবি, সারওয়ার দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন। তিনি মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ মুহিত কামালের চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাত পৌনে ৮টার দিকে সারওয়ার হাতুড়ি নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে আঘাত করতে থাকে। হাতিুরীর আঘাতে ম্যুরালটি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তাকে গ্রেপ্তার করে।

সারওয়ারের বড় ভাই সালাহ্ উদ্দিন সাংবাদিকদের জানান, ঢাকার কেরানীগঞ্জের একটি মাদরাসায় পড়তো সারওয়ার। কয়েক বছর ধরে সারওয়ার মানসিকভাবে অসুস্থ। বিকেল থেকে তাকে আমরা খুঁজে পচ্ছিলাম না।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল হক জিয়া জানান, এ ঘটনায় পৌর সভার সার্ভেয়ার মাকসুদুর রহমান বাদি হয়ে তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, আমরা তাকে ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..