ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া

botv. নিউজ

জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দলের অংশ গ্রহনের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) উদ্যোগ নেবে।
বুধবার বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ফেস্টিবল অফ ফিজিক্যাল চ্যালেঞ্জড পিপলস’ নামে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশের সহযোগীতায় শহরের পুরাতন জেলরোডে উত্তরণ-৩ নামে হিজড়া জনগোষ্ঠির একটি বিউটি পার্লার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বেলা সোয়া ১১টায় জেলা পুলিশ লাইনস ময়দানে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন ও বন্ধু তোমাকে চাই অসহায় মানুষের পাশে ফাউন্ডেশনের উদ্যোগে ‘বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ফেস্টিবল অফ ফিজিক্যাল চ্যালেঞ্জড পিপলস’ নামে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।
অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক শারিরিক প্রতিবন্ধী ও ভারতের ত্রিপুরার রাজ্যের আগরতলা থেকে সাতজন প্রতিবন্ধী অংশ নেন।
স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, পৌর মেয়র নায়ার কবির ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চিত্র নায়ক ফারুক, চলচিত্র পরিচালক অমিতাভ রেজা, বাংলাদেশ জাতীয় ফুটবল দলে সাবেক অধিনায়ক কায়সার হামিদ, এটিএন বাংলার নির্বাহী সম্পাদক জ ই মামুন, অভিনেত্রী মেহের আফরোজ শাওন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রতিবন্ধীদের নিয়ে বিভিন্ন রকমের খেলাধুলা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাউশির অবসরপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন।
অনুষ্ঠানে ভারত থেকে আসা শারিরিক প্রতিবন্ধী সঞ্জীব সাহা বলেন, ‘বাংলাদেশে এটাই আমার প্রথম আসা। কখনোই ভাবিনি আমাদের জন্য এ ধরণের একটি আয়োজন হবে। আমরা খুব খুশি। এ আয়োজন আমাদেরকে আরো এগিয়ে নেবে। ত্রিপুরা প্রতিবন্ধী অধিকার মঞ্চ থেকে এ ধরণের একটি অনুষ্ঠান করা যায় কিনা সে বিষয়ে দেশে গিয়ে কথা বলবো।
প্রতিক্রিয়া জানাতে গিয়ে অভিনেত্রী মেহের আফরোজ শাওন বলেন, ‘আমরা দেখি যে সুস্থ মানুষ আত্মহত্যা করে। আর প্রকৃতি যাদেরকে অনেক কিছু থেকে বঞ্চিত করেছে তারা বিভিন্ন ভাবে এগিয়ে যাচ্ছে। তাদের কাছ থেকে আমাদের শেখার আছে।
অনুষ্ঠানে ফজিলাতুন নেসা বাপ্পি এম.পি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া প্রতিবন্ধীদের জন্য একটি রোল মডেল। উবায়দুল মোকতাদির চৌধুরী এম. পি বলেন, সরকার তথা আওয়ামী লীগের যে আদর্শ এর প্রতিফলন ঘটেছে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এম.পি বলেন, ‘প্রতিবন্ধীরা উদ্যোগী হয়ে কাজ করছে, বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করছে।
এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা পুলিশের সহযোগীতায় শহরের পুরাতন জেলরোডের পুলিশ ভবন মার্কেটে উত্তরণ-৩ নামে হিজড়া জনগোষ্ঠির একটি বিউটি পার্লার উদ্বোধনকালে ডেপুটি স্পীকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) উদ্যোগ নেবে। এ সময় তিনি আরো বলেন, দেশের সাধারণ নাগরিক হিসেবে আমরা চাইব সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বাংলাদেশে হোক।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সংসদ সদস্য ফজিলাতুন-নেসা বাপ্পী, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির প্রমুখ। হিজরারা এই পার্লারটি পরিচালনা করবে।
##

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর

ফেসবুকে আমরা..